চুয়াডাঙ্গা রবিবার , ৬ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দেশে করোনায় মৃত্যু বেড়েছে, চুয়াডাঙ্গায় আক্রান্ত নেই

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৬, ২০২২ ৫:১২ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক:

সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন ১৩ জনের মৃত্যু হয়েছে। এসময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরো ৩৬৮ জনের শরীরে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ১১ শতাংশ। এদিকে, গতকাল চুয়াডাঙ্গায় নতুন কেউ করোনা আক্রান্ত হয়নি। এখন পর্যন্ত জেলায় করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮৬৩ জন।। গতকাল জেলায় করোনা আক্রান্ত বা উপসর্গ নিয়ে নতুন কারো মৃত্যু হয়নি।

চুয়াডাঙ্গা: 

চুয়াডাঙ্গায় করোনা শূন্যদিন। গত ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন কেউ করোনা আক্রান্ত হয়নি। গতকাল শনিবার বিকেল চারটায় চুয়াডাঙ্গা জেলা স্বাস্থ্য বিভাগের করোনা আপডেটে এ তথ্য নিশ্চিত করে। এসময় নতুন কেউ করোনা আক্রান্ত থেকে সুস্থ্য হয়নি। এখন পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছে ৭ হাজার ৪৮৩ জন। আর জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮৬৩ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গতকাল শনিবার জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার ৩৯টি নমুনার ফলাফল প্রকাশ করে। এর মধ্যে কোন নমুনায় করোনা শনাক্ত হয়নি। ৩৯টি নমুনার ফলাফলই নেগেটিভ আসে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ০ শতাংশ। গতকাল পর্যন্ত জেলায় করোনাআক্রান্ত হয়ে মোট মত্যু হয়েছে ২২০ জন। এর মধ্যে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৯০ জন ও বাকীদের মৃত্যু হয়েছে জেলার বাইরে চিকিৎসাধীন অবস্থায়।

এদিকে, গতকাল পর্যন্ত চুুয়াডাঙ্গা জেলায় করোনা প্রতিরোধক টিকার সর্বমোট প্রথম ডোজ গ্রহণ করেছেন দশলাখ ৭৭ হাজার ১৯০ জন, দ্বিতীয় ডোজ ৮ লাখ ২৮ হাজার ৯১৩ জন এবং তৃতীয় বুস্টার ডোজ গ্রহণ করেছেন ৩০ হাজার ১৯৪ জন।

সারা দেশ:

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে  দাঁড়িয়েছে ২৯ হাজার ৭৭ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৬৮ জনের শরীরে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ১১ শতাংশ। এনিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৬ হাজার ৭৩৭ জনে। গতকাল স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আগের দিন শুক্রবার করোনাভাইরাসে আক্রান্ত ৬ জনের মৃত্যু হয়। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছিল ৬০৪ জনের। গতকালের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪ হাজার ১৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৩৯ হাজার ৯৯৮ জন।

গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৪১৪টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ৪৬৩টি নমুনা। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের ১৪ দশমিক ৪১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৭ জন পুরুষ ও ৬ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগের ৮ জন, চট্টগ্রামের ১ জন, বরিশালের ২ জন, রংপুরের ১ জন এবং ময়মনসিংহের ১ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।