চুয়াডাঙ্গা বুধবার , ৭ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

দেশে আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ১৪৯৯

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৭, ২০২০ ৯:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গায় নতুন ৩ জন আক্রান্ত, নমুনা সংগ্রহ ১৬
সমীকরণ প্রতিবেদন:
দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৪৯৯ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এই সময়ে করোনায় মারা গেছেন আরও ৩০জন। এনিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৭১ হাজার ৬৩১ জনে। এছাড়া করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৪০৫ জন। মোট সুস্থ হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৮৩৩ জন। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ১২ হাজার ৩৪৫টি। গতকাল দেশে নতুন সুস্থ হয়েছে ১ হাজার ৬৫১ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩০ জনের মধ্যে ২০ জন পুরুষ ও ১০ জন নারী। সকলেরই মৃত্যু হয়েছে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন আরও ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা ১৪৪৮ জন। গতকাল মঙ্গলবার রাত ৮টায় জেলা স্বাস্থ্যবিভাগ এ তথ্য নিশ্চিত করেন। গতকাল জেলায় নতুন ৭জনসহ জেলায় মোট সুস্থ হয়েছে ১ হাজার ৩২৪ জন।
জানা যায়, গত সোমবার করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ্যবিভাগ ২৬টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করে। গতকাল উক্ত নমুনার মধ্যে ২৬টি নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। এর মধ্যে ৩ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে এবং বাকী ২৩জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।
গতকাল জেলা স্বাস্থ্যবিভাগ করোনা আক্রন্ত সন্দেহে চুয়াডাঙ্গা সদর উপজেলা থেকে নতুন ১৪টি ও দামুড়হুদা উপজেলা থেকে ২টি নমুনাসহ সংগৃহীত ১৬টি নমুনা পরীক্ষার জন কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শামীম কবির জানান, ‘চুয়াডাঙ্গায় নতুন করে ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তরা হোম আইসোলেশনে রয়েছে। তাদের সার্বিক খোঁজখবর নিয়ে প্রতিষ্ঠানিক আইসোলেশন নিশ্চিত করা হবে। বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ১৮জন চিকিৎসাধীন রয়েছে এবং হোম আইসোলেশসে চিকিৎসাধীন রয়েছে আরও ৬৭জন।’
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের ০৬ অক্টোবর সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৫ হাজার ৮৬৩টি, প্রাপ্ত ফলাফল ৫ হাজার ৭২১টি, পজিটিভ ১ হাজার ৪৪৮টি, নেগেটিভ ৪ হাজার ২৭৫টি। করোনায় এ জেলায় মৃত্যুবরণ করেছে ৩৪ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় গতকাল হোম আইসোলেশনে ছিল ৬৭জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিল ১৮জন।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।