চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৬ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

দেশে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত ১৪৪২

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৬, ২০২০ ৮:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গায় নতুন করে ৪ এবং মেহেরপুরে ৬ জন করোনা আক্রান্ত
সমীকরণ প্রতিবেদন:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৩৭৫ জনে। এছাড়া নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৪৪২ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৭০ হাজার ১৩২ জনে। গতকাল সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়মিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, চিকিৎসাধীন আরও ১ হাজার ৫২৬ জন রোগী নতুন সুস্থ হয়ে উঠেছেন। এতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ২ লাখ ৮৩ হাজার ১৮২ জনে দাঁড়িয়েছে।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন আরও ৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা ১৪৪৫ জন। গতকাল সোমবার রাত ৮টায় জেলা স্বাস্থ্যবিভাগ এ তথ্য নিশ্চিত করেন। গতকাল জেলায় নতুন কেউ সুস্থ হয়নি। জেলায় পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১ হাজার ৩১৭ জন।
জানা যায়, গত রোববার করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ্যবিভাগ ২৩টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করে। গতকাল উক্ত নমুনার মধ্যে ২২টি নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। এর মধ্যে ৪ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে এবং বাকী ১৮ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। গতকাল জেলা স্বাস্থ্যবিভাগ করোনা আক্রন্ত সন্দেহে চুয়াডাঙ্গা সদর উপজেলা থেকে নতুন ১৭টি, আলমডাঙ্গা উপজেলা থেকে ৪টি ও জীবননগর উপজেলা থেকে ৫টি নমুনাসহ সংগৃহীত ২৬টি নমুনা পরীক্ষার জন কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শামীম কবির জানান, চুয়াডাঙ্গায় নতুন করে ৪ জনের শরীরে করোনা আক্রান্ত হয়েছে। চুয়াডাঙ্গায় নতুন আক্রান্তর ৪ জনই হোম আইসোলেশনে রয়েছে। তাদের সার্বিক খোঁজখবর নিয়ে হোম আইসোলেশন অথবা প্রতিষ্ঠানিক আইসোলেশন নিশ্চিত করা হবে। বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ১৭জন চিকিৎসাধীন রয়েছে এবং হোম আইসোলেশসে চিকিৎসাধীন রয়েছে ৭২জন।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের ০৫ অক্টোবর সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৫ হাজার ৮৪৭টি, প্রাপ্ত ফলাফল ৫ হাজার ৬৯৫টি, পজিটিভ ১ হাজার ৪৪৫টি, নেগেটিভ ৪ হাজার ২৫২টি। করোনায় এ জেলায় মৃত্যুবরণ করেছেন ৩৪জন। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় গতকাল হোম আইসোলেশনে ছিল ৭২জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিল ১৭জন। গতকাল নতুন কেউ সুস্থ হয়নি। এ পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছে ১ হাজার ৩১৭ জন।
মেহেরপুর:
মেহেরপুরে নতুন করে আরও ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ২জন, গাংনী উপজেলায় ১জন ও মুজিবনগর উপজেলার ৩জন রয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ২২জনের নমুনা পরীক্ষার রিপোর্টের মধ্যে নেগেটিভ আসে ১৬ জনের। আর পজিটিভ আসে ৬ জনের। তিনি আরো জানান, এ পর্যন্ত জেলা থেকে সর্বমোট নমুনা পাঠানো হয়েছে ৪২৮০টি, ফলাফল এসেছে ৪১৯৮টি, সর্বমোট পজিটিভ ৬২৪জন, মৃত্যু ১৬। বর্তমানে আক্রান্ত রয়েছেন ২৪জন। এদের মধ্যে সদরে ৯জন, মুজিবনগরে ১০ জন এবং গাংনীতে ৫ জন। বিভিন্ন সূূত্রে পাওয়া আক্রারা হলেন-গাংনীর ভাটপাড়ার নাজিফা (০৫), মুজিবনগর উপজেলার, জমির উদ্দীন (৫০), সাইফুল ইসলাম (৫৪), মিন্টু মিয়া (৩৮), সদর উপজেলার নুরজাহান হক (৫৫), সাহেবপুরের আবু তাহের (৬০)। এদের মধ্যে আবু তাহের গত রোববার মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে মেহেরপুর জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৬ জনে। গতকাল সোমবার সন্ধ্যায় মেহেরপুরের সিভিল সার্জন আবু তাহেরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত রোববার তিনি করোনা সন্দেহে নমুনা পরীক্ষা করার পর মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন। এর কয়েক ঘণ্টার মধ্যেই তিনি মৃত্যুবরণ করেন। গতকাল সোমবার সন্ধ্যায় তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। মৃত আবু তাহের মেহেরপুর সদর উপজেলার সাহেবপুর গ্রামের বাসিন্দা।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।