চুয়াডাঙ্গা শনিবার , ৫ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

দেশে আরও ২৪ জনের মৃত্যু, শনাক্ত ২২৫২

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৫, ২০২০ ১০:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গা ও মেহেরপুরে নতুন একজন করে করোনায় আক্রান্ত
সমীকরণ প্রতিবেদন:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও দুই হাজার ২৫২ জন। এ পর্যন্ত দেশে মোট ৪ লাখ ৭৩ হাজার ৯৯১ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ হাজার ৭৭২ জনের। গতকাল শুক্রবার বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় দেশে আরও দুই হাজার ৫৭২ জন সুস্থ হয়েছে। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৯০ হাজার ৯৫১ জন। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ ঘোষণা করা হয়। করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়েছে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান ১৯ ডিসেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন করে আরও একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। জেলায় এ নিয়ে মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৫৯৬ জন। গতকাল শুক্রবার রাত ৮টায় জেলা সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করে। গতকাল জেলায় নতুন কেউ সুস্থ হননি। এখন পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৪৮৪ জন। গতকাল নতুন আক্রান্ত নারী আলমডাঙ্গা উপজেলার বাসিন্দা, বয়স ৪২ বছর।
জানা যায়, গত বৃহস্পতিবার জেলা স্বাস্থ্যবিভাগ করোনা আক্রান্ত সন্দেহে নতুন ২০টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করে। গতকাল ২০টি নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। এর মধ্যে ১টি নমুনার ফলাফল পজিটিভ ও বাকি ১৯টি নমুনার ফলাফল নেগেটিভ আসে। গতকাল জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার জন্য কোন নমুনা সংগ্রহ করেনি।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৬ হাজার ৯৩২টি, প্রাপ্ত ফলাফল ৬ হাজার ৭৫৯টি, পজিটিভ ১ হাজার ৫৯৬টি, নেগেটিভ ৫ হাজার ৩৭৬টি। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় হোম আইসোলেশনে ছিলেন ৪৭ জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিলেন ৭ জন। চুয়াডাঙ্গা জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৪১ জন, এর মধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে জেলার বাইরে।
মেহেরপুর:
মেহেরপুর জেলায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ জন। গতকাল শুক্রবার মেহেরপুরের সিভিল সার্জন অফিসের পক্ষ থেকে করোনা আক্রান্তদের তালিকা সম্বলিত একটি বুলেটিন প্রকাশ করা হয়েছে। সেখানেই মেহেরপুর জেলায় করোনা সংক্রমিত ১ জন উল্লেখ করা হয়েছে। এ নিয়ে জেলায় সরকারিভাবে বর্তমানে মোট ১৭ জনের করোনা পজিটিভ রয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১০ জন, গাংনী উপজেলায় ২ জন ও মুজিবনগর উপজেলায় ৫ জন। ইতোমধ্যে জেলায় ৬৩৪ জন সুস্থ হয়েছেন এবং ১৬ জন মৃত্যুবরণ করেছেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।