চুয়াডাঙ্গা রবিবার , ৪ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

দেশে আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৮৮২

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৪, ২০২০ ৯:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গায় করোনার নতুন কোনো ফলাফল নেই, সুস্থ ৫
নিজস্ব প্রতিবেদক:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ১৮২জন। দেশে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৫ হাজার ৩২৫ ও মোট শনাক্ত ৩ লাখ ৬৭ হাজার ৫৬৫ জন। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় দেশে এই রোগ থেকে সুস্থ হয়েছে ১ হাজার ৪৪২জন। এ নিয়ে মোট সুস্থ মানুষের সংখ্যা ২ লাখ ৮০ হাজার ৬৯জন। এদিকে, চুয়াডাঙ্গা জেলায় করোনার নতুন কোনো ফলাফল নেই। তবে গতকাল জেলায় আরও ৫ জন সুস্থ হয়েছে। এছাড়া গতকাল জেলা স্বাস্থ্যবিভাগ করোনা পরীক্ষার জন্য নতুন করে ৩৩টি নমুনা সংগ্রহ করেছে। এ পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা ১ হাজার ৪৩৪জন ও সুস্থ হয়েছে ১ হাজার ৩১৩ জন। করোনা আক্রান্ত সন্দেহে নতুন ৩৩টি নমুনার মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ২৪টি, আলমডাঙ্গা উপজেলার ২টি, দামুড়হুদা উপজেলার ১টি ও জীবননগর উপজেলার ৬টি। সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শামীম কবির বলেন, ‘চুয়াডাঙ্গায় করোনার প্রভাব কমে এসেছে। বর্তমানে হাসপাতালের আইসোলেশনে ১৭ জন চিকিৎসাধীন রয়েছে বলে জানান তিনি।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের ০৩ অক্টোবর তারিখের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৫ হাজার ৭৯৮টি, প্রাপ্ত ফলাফল ৫ হাজার ৬৪০টি, পজিটিভ ১ হাজার ৪৩৪টি, নেগেটিভ ৪ হাজার ২০৮টি। করোনায় এ জেলায় মৃত্যুবরণ করেছেন ৩২জন। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় গতকাল হোম আইসোলেশনে ছিল ৬৬জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিল ১৭জন।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।