চুয়াডাঙ্গা শুক্রবার , ৬ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

দেশে আরও ১৭ জনের মৃত্যু, শনাক্ত ১৮৪২

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ৬, ২০২০ ১১:১২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গায় নতুন করে ছয় ও মেহেরপুরে দুজন করোনায় আক্রান্ত
সমীকরণ প্রতিবেদন:
দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৮৪২ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে করোনায় মৃত্যু হয়েয়ে আরও ১৭ জনের। দেশে এখন পর্যন্ত ৪ লাখ ১৬ হাজার ৬৪ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬ হাজার ২১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৩ হাজার ৫৮৮ জন। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ২২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১২ দশমিক ১০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১৭ জনই পুরুষ। দেশে এখন পর্যন্ত করোনা সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৫২৭ জনে। গতকাল বৃহস্পতিবার রাত ৮টায় জেলা সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করে। গতকাল জেলায় নতুন কেউ সুস্থ হয়নি। জেলায় এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৪০৭ জন। নতুন আক্রান্ত ৬ জনের মধ্যে সদর উপজেলার ৪ জন, আলমডাঙ্গার ১ জন ও জীবননগরের ১ জন রয়েছে। আক্রান্তদের মধ্যে পুরুষ ৪ জন ও নারী ২ জন। বয়স ৯ থেকে ৫২ বছরের মধ্যে।
জানা যায়, গত বুধবার জেলা স্বাস্থ্যবিভাগ করোনা আক্রান্ত সন্দেহে জেলা থেকে ৩১টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করে। গতকাল উক্ত ৩১টি নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। এর মধ্যে ৬টি নমুনার ফলাফল পজিটিভ ও বাকী ২৫টি নমুনার ফলাফল নেগেটিভ আসে।
গতকাল চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ করোনা আক্রান্ত সন্দেহে সদর উপজেলা থেকে ১০টি ও আলমডাঙ্গা থেকে ২টি নমুনাসহ ১২টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে। এনিয়ে জেলা থেকে মোট নমুনা সংগ্রহের সংখ্যা ৬ হাজার ৩৯১টি।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৬ হাজার ৩৯১টি, প্রাপ্ত ফলাফল ৬ হাজার ১৭৬টি, পজিটিভ ১ হাজার ৫২৭টি, নেগেটিভ ৪ হাজার ৬৭৯টি। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় গতকাল হোম আইসোলেশনে ছিল ৫৬জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিল ১৪জন। চুয়াডাঙ্গা জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ৪০ জন, এর মধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে জেলার বাইরে।
মেহেরপুর:
মেহেরপুরে নতুন করে আরও দুজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। জেলায় মোট আক্রান্তের সংখ্যা বর্তমানে ২৩ জন। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য জানান মেহেরপুরের সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন। তিনি জানান, করোনা ভাইরাস সন্দেহে পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে যে নমুনা পাঠানো হয়েছিল এর মধ্যে আরো ২৪ জনের রিপোর্ট এসেছে। যার দুটি পজিটিভ । নতুন শনাক্তদের মধ্যে দুজনই মেহেরপুর সদর উপজেলার বাসিন্দা। সিভিল সার্জন আরো জানান, এ পর্যন্ত মেহেরপুর জেলার মোট ৪ হাজার ৬ শ ৩০ জনের করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট আমাদের হাতে এসে পৌঁছিয়েছে। আক্রান্তদের মধ্যে ৫৮০ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন এবং ১৬ জন মারা গেছেন। এছাড়া বর্তমানে ২৩ জন হাসপাতালসহ হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।