চুয়াডাঙ্গা শুক্রবার , ২২ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

দেশের সর্বনিম্ন তাপমাত্রার দিনে প্রেসক্লাব ভবন ছিল সরগরম

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ২২, ২০১৭ ১০:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল
নিজস্ব প্রতিবেদক: আবহাওয়া অধিদপ্তরের তাপমান যন্ত্রে গতকাল বৃহস্পতিবার সারাদেশের সর্বনি¤œ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ১১দশমিক ২। পৌষের কনকনে শীতে মানুষজন সন্ধ্যার আগেই ছিল ঘরমুখী। এর ঠিক বিপরীত চিত্র ছিল চুয়াডাঙ্গা প্রেসক্লাব ভবনে। চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের দ্বি-বার্ষিক নির্বাচনকে ঘিরে উৎসবমুখর ও সরগরম পরিবেশ ছিল সেখানে।
গত ১৯ ডিসেম্বর চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের দ্বি-বার্ষিক নির্বাচন পরিচালনা কমিটি তপশীল ঘোষণা করেন।
ঘোষিত তপশীল অনুযায়ী গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত ছিল মনোনয়নপত্র সংগ্রহ, জমাদান ও বাছাই। নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব হোসেন ও সদস্য অ্যাডভোকেট সৈয়দ হেদায়েত হোসেন আসলামের উপস্থিতিতে প্রার্থীরা স্বতঃস্ফুর্তভাবে তাঁদের মনোনয়নপত্র দাখিল করেন। নির্বাচন পরিচালনা কমিটি আজ শুক্রবার সন্ধ্যায় দুটি প্রতিষ্ঠানের চুড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করবেন।
চুয়াডাঙ্গা প্রেসক্লাবের মোট ১৩টি পদে মনোনয়নপত্র দাখিল করা হয়। পদগুলি হচ্ছে, সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক , সহ-সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, দপ্তর সম্পাদক ও ক্রীড়া সম্পাদক এবং কার্যনির্বাহী সদস্যের পাঁচটি পদ। একইভাবে বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের পদগুলি হচ্ছে, সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক , অর্থ সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, দপ্তর সম্পাদক ও ক্রীড়া সম্পাদক এবং কার্যনির্বাহী সদস্যের পাঁচটি পদ।
গতকাল মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানকালে জ্যেষ্ঠ সাংবাদিকদের মধ্যে যেমন ছিলেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি আজাদ মালিতা, সাবেক সভাপতি আবউদল মজিদ জিল্লু, জ্যেষ্ঠ সাংবাদিক এমএম আলাউদ্দিন, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি মাহতাব উদ্দিন, তেমনি নতুন সদস্য উজ্জল মাসুদসহ সাংবাদিকদের মিলনমেলায় পরিণত হয় প্রেসক্লাব ভবন।
নির্বাচন পরিচালন্ াকমিটির আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব হোসেন জানান, চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের দ্বি-বার্ষিক নির্বাচনে উল্লেখিত পদসমুহে একাধিক প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকলে বিনা প্রতিদ্বন্দ্বীতায় কমিটি ঘোষিত হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।