দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও গণতন্ত্র পুনরুদ্ধারের শপথ বিএনপির

373

মেহেরপুর ও ঝিনাইদহসহ সারাদেশে শহীদ প্রেডিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী পালন
সমীকরণ প্রতিবেদন:
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করা ও হারানো গণতন্ত্র পুনরুদ্ধারের শপথ গ্রহণ করেছে বিএনপি। গতকাল সকাল সাড়ে ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেডিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকীতে তার মাজারে শ্রদ্ধা নিবেদন করতে এসে এই শপথের কথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা আলমগীর বলেন, আজ বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা ও বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী। এই দিনটি জাতি সব সময় শ্রদ্ধাভরে স্মরণ করে। আজকের এই দিনে আমরা শহীদ জিয়ার মাজারে শ্রদ্ধা নিবেদন করতে এসেছি। তিনি বলেন, জিয়াউর রহমান তার স্বল্প রাজনীতিক জীবনে এই দেশের অগ্রগতির জন্য কাজ করেছেন। তিনি বাংলাদেশের মৌলিক পরিবর্তন করেছিলেন। গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন। বাক স্বাধীনতা দিয়েছিলেন এবং অর্থনীতিকে মুক্ত করেছিলেন। আজকে দুর্ভাগ্যের সঙ্গে দেখছি গণতন্ত্র হত্যা করা হয়েছে। মিথ্যা মামলায় গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি করা হয়েছে। দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে সমগ্র দেশে দুঃশাসন কায়েম করা হয়েছে। ফখরুল বলেন, আজকের এই দিনে আমাদের শপথ শহীদ জিয়ার আদর্শ ধারণ করে আমরা গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে মুক্ত করব এবং গণতন্ত্রকে পুনরুদ্ধার করবো। এদিকে, সারাদেশের ন্যায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে সাবেক প্রেডিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী পালন করেছে বিএনপি। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার পৃথক আয়োজনে আলোচনা সভা, দোয় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
মেহেরপুর:
বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষে মেহেরপুরে আলোচনা সভা ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার পৌর টাউন হলে এ আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি মাসুদ অরুন। বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি জাভেদ মাসুদ মিল্টন, জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুর রহমান, আনছারুল হক, হাফিজুর রহমান হাফি প্রমুখ। আলোচনা সভা পরিচালনা করেন পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস।
ঝিনাইদহ:
ঝিনাইদহ জেলা বিএনপির উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার ঝিনাইদহ শহরের কে আহম্মদ পৌর কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি এসএম মশিয়ার রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মালেক, সাংঠনিক সম্পাদক এ্যাড এম এ মজিদ, বিএনপি নেতা জাহিদুজ্জামান মনা, মুন্সি কামাল আজাদ পান্নু, আব্দুল মজিদ বিশ্বাস, আনোয়ারুল ইসলাম বাদশা, সাজেদুর রহমান পাপ্পু, আহসান হাবিব রণক ও আশরাফুল ইসলাম পিন্টু প্রমুখ। আলোচনা সভায় বক্তাগন বলেন, শহীদ জিয়া বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা হিসেবে বিশ্বে পরিচিত। তার সততা ও সুশাসনে বাংলাদেশ প্রাণ ফিরে পেয়েছিল। আলোচনা সভা শেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা হাফেজ মাহাথীর লিপইয়ার।