চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৩১ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

দৃষ্টি প্রতিবন্ধী আজিজুলের পাশে দাঁড়ালেন দর্শনা থানার ওসি মাহাবুবুর রহমান

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৩১, ২০২০ ১০:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিবেদক, হিজলগাড়ী:
চুয়াডাঙ্গা সদর উপজেলার হিজলগাড়ী ফার্মপাড়ার দৃষ্টি প্রতিবন্ধী ক্ষুদ্র ব্যবসায়ী আজিজুল ইসলামের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন দর্শনা থানার অফিসার ইরচার্জ (ওসি) মাহাবুবুর রহমান কাজল। জানা যায়, হিজলগাড়ী ফার্মপাড়ার আজিজুল ইসলাম পেশায় ভ্যানচালক হলেও গত কয়েক বছর যাবত তিনি পুরোপুরি দৃষ্টিশক্তি হারিয়ে ফেলে স্ত্রী পরিবার-পরিজন নিয়ে বিপাকে পরেন। পরিবারের সদস্যদের খাবার যোগাতে বেছে নেন ভিক্ষা পেশা। এক মাসে পূর্বে দৈনিক সময়ের সমীকরণ-এর হিজলগাড়ী প্রতিনিধি সাংবাদিক আরিফ হাসান তাঁর নিজ ফেসবুক একাউন্টে দৃষ্টি প্রতিবন্ধী আজিজুল ইসলাম স্বেচ্ছায় ভিক্ষা পেশা ছাড়তে চাই ক্যাপশনে একটি পোস্ট করলে বেগমপুরের তরুণ সমাজ সেবক শামীম হোসেন মিজি আজিজুল ইসলামকে সিদ্ধ ডিম বিক্রির আইডিয়া দিয়ে ডিম ও বাদাম কিনে দেন।
আজিজুল ইসলামের এই ব্যবসা শুরু দিন থেকে প্রতিদিন ২শ টাকার ওপরে লাভ করতে থাকে। এই দুমূর্ল্যের বাজারে আজিজুল ইসলাম যেন স্ত্রী সন্তান নিয়ে ব্যবসা করে উন্নতি করতে পারে সে কারণে তার ব্যবসা প্রসারিত করার জন্য সমাজ সেবক শামীম হোসেন মিজি দর্শনা থানা কর্মকর্তার সঙ্গে বিষয়টি আলোচনা করলে ওসি আজিজুলের নিকট থেকে ব্যবসায় প্রসারিত করতে প্রয়জনীয় চাহিদা মোতাবেক ওসি মাহাব্বুর রহমান তাঁকে বাদাম, বাদাম ভাজা লোহার কড়াই, হাতল ও নগদ অর্থ সহযোগিতা করেন। সেই সাথে প্রয়োজনে আরো সহযোগিতা করবেন বলে আজিজুলকে আশ্বত্ব করেন।
এ বিষয়ে দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাব্বুর রহমান কাজল বলেন, ‘আমাদের যারা সুস্থ সবল হলেও কাজ করে খেতে চায় না কিংবা অর্থ উর্পাজনের জন্য অপরাধমূলক পেশার সাথে নিজে জড়িয়ে ফেলে, তাদের কাছে দৃষ্টি প্রতিবন্ধী আজিজুল অনুকরণীয় হতে পারে। আর পুলিশ সব সময় সকল ভালো কাজের সঙ্গী হতে চায়।’

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।