চুয়াডাঙ্গা বুধবার , ২০ মার্চ ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

দু’টি ইটভাটায় ১ লাখ টাকা জরিমানা

সমীকরণ প্রতিবেদন
মার্চ ২০, ২০১৯ ৯:২২ পূর্বাহ্ণ
Link Copied!

আলমডাঙ্গার মুন্সিগঞ্জে মোবাইল কোর্টের অভিযান
আলমডাঙ্গা অফিস:
আলমডাঙ্গার দু’টি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করেন ৫০ হাজার করে মোট ১ লাখ টাকা জরিমানা করেছে। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন অনুযায়ী ফাঁপা ইট প্রস্তুত না করার অপরাধে মোবাইল কোর্টে এ জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেনের নেতৃত্বে এ মোবাইল কোর্ট পরিচালিত হয়।
জানা গেছে, মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেনের নেতৃত্বে একটি টিম আলমডাঙ্গার মুন্সিগঞ্জের নিকটবর্তী এডিবি ব্রিকস ও বন্ডবিলের টিএনবি ব্রিকসে মোবাইল কোর্ট পরিচালনা করেন। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩’র ৫ ধারার ৩ উপধারায় ইটের কাঁচামাল হিসেবে মাটির ব্যবহার হ্রাস করার উদ্দেশ্যে আধুনিক ইটভাটায় কমপক্ষে ৫০ ভাগ ফাঁপা ইট প্রস্তুতের নির্দেশ রয়েছে। অথচ ওই দুটি ইটভাটা আইন অমান্য করে ফাঁপা ইট প্রস্তুত করছে না। এ অপরাধে মোবাইল কোর্টে এডিবি ব্রিকসের মালিক আসিরুল ইসলাম সেলিমকে ৫০ হাজার ও টিএনবি ব্রিকসের মালিক ঠান্ডু রহমানকে ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।