চুয়াডাঙ্গা শুক্রবার , ৩ মার্চ ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

দীর্ঘ একযুগ পর ঝিনাইদহ পৌরসভায় উন্মুক্ত টেন্ডার

নিউজ রুমঃ
মার্চ ৩, ২০২৩ ৮:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঝিনাইদহ অফিস:
ঝিনাইদহ পৌরসভার চারটি হাটের ইজারা সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ পৌরসভা অডিটরিয়ামে জনাকীর্ণ অনুষ্ঠানে উন্মুক্ত টেন্ডারের আয়োজন করেন ঝিনাইদহ পৌর পরিষদ। ওপেন টেন্ডারে ১৫ জন ইজারাদার অংশগ্রহণ করেন। ঝিনাইদহ পৌরসভার মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজলের সভাপতিত্বে অনুষ্ঠানে সহকারী কমিশনার ও ঝিনাইদহ স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক শামছুন্নাহার শিলা, পৌরসভার নির্বাহী প্রকৌশলী কামাল উদ্দীন, নির্বাহী কর্মকর্তা নুর মোহাম্মদ, সহকারী প্রকৌশলী আখতারুজ্জামান কাজল, প্যানেল মেয়র সাইফুল ইসলাম মধু, কাউন্সিলর আবু বক্কর, সাদেক আলী, লিয়াকত হোসেন, ফারহানা রেজা আনজু, শামসিল আরেফিন কায়সারসহ সাংবাদিক ও টেন্ডারে অংশগ্রহণকৃত ইজারাদারবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় পৌরসভার মেয়ার কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল বলেন, আগে এভাবে উন্মুক্ত টেন্ডারের বিধান ছিল না। মুখচেনা লোকদের কাছে হাট ইজারা দেওয়া হতো। দীর্ঘ প্রায় একযুগ পর ওপেন টেন্ডারের মাধ্যমে ঝিনাইদহ পৌরসভার চারটি হাট ইজারা প্রদান করা হলো। এতে অতিরিক্ত ২৯ লাখ টাকা ইজারা পাওয়া গেছে। মেয়র আরও জানান, গত বছর চারটি হাটের বার্ষিক ইজারা মূল্য ছিল ১ কোটি ৮৮ লাখ টাকা। এ বছরে ইজারা মূল্য বেড়ে ২ কোটি ১৭ লাখ ৭২ হাজার টাকায় দাঁড়িয়েছে।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী কামাল উদ্দীন জানান, দৈনন্দিন বাজার এক কোটি ১৮ লাখ টাকা ইজারা উঠেছে। আগের বছর ছিল এক কোটি ৩ লাখ টাকা। জাহিদুল ইসলাম বাচ্চু দৈনন্দিন হাটের ইজারা পেয়েছেন। এছাড়া পানের হাট ২৬ লাখ টাকায় মোকাদ্দেস হোসেন, পশুহাট ৩৭ লাখ ১০ হাজার টাকায় আকবর আলী ও কলার হাট ৩৬ লাখ ১২ হাজার টাকায় জাহিদুল ইসলাম বাচ্চু ইজারা পেয়েছেন। মোট ১৫ জন ইজারাদার টেন্ডারে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, এর আগে ৩৫টি গ্রুপের উন্মুক্ত টেন্ডারে পৌরসভার তালিকাভুক্ত ২২২ জন ঠিকাদার দরপত্রে অংশগ্রহণ করেন। গত ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত টেন্ডারে মোট ৪ কোটি ৭৬ লাখ টাকার দরপত্র আহ্বান করা হয়। এই টেন্ডার থেকে সরকার ২৭ লাখ টাকার রাজস্ব আয় করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।