দীর্ঘদিন বন্ধ থাকার পর শুরু হলো হিজলগাড়ী টু উথলী রাস্তার নির্মাণ কাজ, এলাকাবাসীর স্বস্তির নিঃশ্বাস

213

প্রতিবেদক, হিজলগাড়ী:
দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে শুরু হলো হিজলগাড়ী বাজার থেকে উথলী পর্যন্ত সড়ক পিচকরণ কাজের। গতকাল মঙ্গলবার বেলা একটার দিকে রাস্তাটির পিচকরণের কাজ শুরু হয়। এতে স্বস্তির নিঃশ্বাস নিচ্ছেন এলাকাবাসী। এসময় উপস্থিত ছিলেন এলজিইডির চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী প্রকৌশলী আরিফুদৌলা, বেগমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন জোয়ার্দ্দার, সমাজসেবক শামীম হোসেন মিজি, ঠিকাদার ওয়াহেদ মিয়া, ইউপি সদস্য আলী কদরসহ স্থানীয়রা।
জানা যায়, চুয়াডাঙ্গা সদর উপজেলার জনগুরুত্বপূর্ণ হিজলগাড়ী বাজার থেকে উথলী পর্যন্ত রাস্তাটি কোটি টাকা ব্যয়ে সংস্কার কাজ শুরু করে উদ্বোধনের পর কাজ না করে ফেলে রাখা হয়। এতে পথচারী ও স্থানীয়দের চরম ভোগান্তির শিকার হতে হয়। দীর্ঘ এক বছর এই রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে পথচারীদের নাভিশ্বাস অবস্থার সৃষ্টি হয়। যা নিয়ে দৈনিক সময়ের সমীকরণ- ‘কবে শেষ হবে হিজলগাড়ী টু উথলী ও হিজলগাড়ী টু সরোজগঞ্জ সড়কের সংস্কার কাজ? ৩০ কোটির রাস্তায় নাকাল এলাকাবাসী’ শীর্ষক শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরপর থেকেই স্থানীয়রা দ্রুত রাস্তাটির সংস্কারের কাজ শেষ করার জন্য মুখ খুলে প্রতিবাদ করতে শুরু করে। যদিও প্রথম দিকে ২৭ মাসের একটি দীর্ঘ সময় দেখিয়ে সংশ্লিষ্টরা দায় এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। তবে সংশ্লিষ্ট ঠিকাদার ও দপ্তরে যোগাযোগ অব্যহত রাখায় শুরু হলো এ রাস্তার পিচকরণ কাজ। দীর্ঘদিন পর রাস্তাটির সংস্কার কাজ শুরু হয়েছে শুনে তা দেখতে উৎসুক জনতা রাস্তার দুই ধারে ভিড় করেন।
এদিকে, স্থানীয়দের জনদুর্ভোগ নিয়ে তথ্যভিত্তিক সংবাদ প্রকাশ করার জন্য দৈনিক সময়ের সমীকরণ পত্রিকাকে সাধুবাদ জানান এলাকাবাসী। উল্লেখ, ২০১৯ সালের ৩১ নভেম্বর আরসিআইডি শীর্ষক প্রকল্পের আওতায় হিজলগাড়ী জিসি-উথলী আরআডএইচ ( সদর অংশ) ৭.৯৫ কিলোমিটার রাস্তা ১৩ কোটি ৩৫ লাখ ৯ হাজার ২৮২ টাকা ব্যয়ে রাস্তাটি সংস্কার কাজের উদ্বোধন করা হয়।