চুয়াডাঙ্গা শনিবার , ৬ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দিল্লিতে বিক্ষোভ : কংগ্রেস নেতা রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী আটক

সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ৬, ২০২২ ৮:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: দ্রব্যমূল্য বৃদ্ধি, বেকারত্ব খাদ্যের ওপর জিএসটি বসানোর প্রতিবাদে বিক্ষোভঅবরোধ করতে গিয়ে গ্রেফতার হয়েছেন ভারতীয় জাতীয় কংগ্রেসের সাবেক সভাপতি দলটির অন্যতম শীর্ষস্থানীয় নেতা রাহুল গান্ধী তার বোন প্রিয়াঙ্কা গান্ধী। গতকাল শুক্রবার দুপুরে ভারতের রাজধানী দিল্লিতে তাদের আটক করা হয়। সূত্র : এনডিটিভি।

প্রধান বিরোধী দল কংগ্রেসের কর্মসূচি অনুযায়ী গতকাল দেশটির প্রধানমন্ত্রী প্রেসিডেন্টের বাসভবন ঘেরাও করার কর্মসূচি ছিল। কর্মসূচি পালনের সময় উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। পুলিশ বাধা দিলে তাদের সঙ্গে হাতাতাতি শুরু হয়। একপর্যায়ে কালো পোশাক পরে রাস্তায় নামতেই শীর্ষনেতা রাহুল গান্ধীসহ অনেক কংগ্রেস নেতাকে আটক করে দিল্লি পুলিশ। অন্যদিকে প্রিয়াঙ্কা গান্ধীসহ বহু কংগ্রেস নেতা রাস্তায় বসে বিক্ষোভ দেখানো শুরু করেন। পরে প্রিয়াঙ্কাকেও আটক করে পুলিশ। প্রাপ্ত খবর অনুযায়ী, গ্রেফতারের পর কংগ্রেসের কিছু সংসদ সদস্যকে টেনেহিঁচড়ে বাসে তোলে পুলিশ। এদিকে সংসদ চত্বরে বিক্ষোভে শামিল হন সোনিয়া গান্ধী। সকাল থেকেই কংগ্রেসের সদর দফতর, ২৪ নম্বর আকবর রোডসহ একাধিক জায়গা পুলিশের কড়া নিরাপত্তায় ঘিরে রেখেছিল।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।