দামুড়হুদা ডিসি ইকো পার্কে ওয়াচ টাওয়ার ও পিকনিক শেড চড়ুইভাতি কর্নারের উদ্বোধন

58

প্রতিবেদক, দামুড়হুদা/কার্পাসডাঙ্গা:
দামুড়হুদা ডিসি ইকো পার্কে ওয়াচ টাওয়ার, পিকনিক শেড চড়ুইভাতি কর্নারের ভিত্তি প্রস্তরের উদ্বোধন ও ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে টাকা বিতরণ করেছেন খুলনা বিভাগীয় এনডিসি ইসমাইল হোসেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। গতকাল সোমবার বিকেল ৫টার দিকে জেলা ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নের এ ভিত্তি প্রস্তরের উদ্বোধন করা হয়।
জানা যায়, দামুড়হুদা উপজেলার ডিসি ইকো পার্কে পিকনিক করার স্থান ও ওয়াচ টাওয়ার করলে দর্শনাথীদের আসার আগ্রহ বাড়বে, এমন চিন্তা করেই জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জেলা ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে এই কাজটি শুরু করেন। চড়ুইভাতি পিকনিক শেডের কাজ প্রায় শেষ হওয়ায় এগুলো উদ্বোধন করেন খুলনা বিভাগীয় এনডিসি ইসমাইল হোসেন। এ সময় খুলনা বিভাগীয় এনডিসি ফ্যামেলিসহ ডিসি ইকো পার্কে চারদিক ঘুরে ঘুরে দেখেন। এবং এত সুন্দর একটি পার্ক তৈরি ও রক্ষণাবেক্ষণ করার জন্য জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) ধন্যবাদ জানান। এ পার্ক আরও যাতে সুন্দর করা যায়, সে দিকে লক্ষ্য রাখার জন্য তিনি দিকনির্দেশনা প্রদান করেন।
এদিকে, জেলা প্রশাসন থেকে চন্দ্রবাসের আবু, আলতাব, খোকন, শিবনগরের পলাশ, ইনজিল, সেল্টু, মোমিননগরের সাজেদুল ইসলাম ও সবুরকে ক্ষতিপূরণ বাবদ কৃষকদের ২৫ হাজার টাকা দেওয়া হয়। পরে অতিথিরা পার্কে একটি করে গাছ রোপণ করা হয়।
এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সাদিয়া আফরিন, নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান, জেলা উপ-সহকারী প্রকৌশলী কাজী রফিকুল ইসলাম, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা জিন্নাত আলী, কার্পাসডাঙ্গা ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আসলাম উদ্দীন প্রমুখ।