চুয়াডাঙ্গা সোমবার , ২৯ আগস্ট ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

দামুড়হুদা ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত করণের লক্ষে মতবিনিময় অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ২৯, ২০১৬ ৮:২২ পূর্বাহ্ণ
Link Copied!

damurhuda pic. 28.08.16দামুড়হুদা প্রতিনিধি : দামুড়হুদা ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত করণের লক্ষে এলাকার ভিক্ষুকদের সাথে মতবিনিময় করা হয়েছে। গতকাল রোববার বেলা সাড়ে ১১ টার দিকে দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদ হলরুমে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। দামুড়হুদা সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক শরীফুল আলম মিল্টনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান মাও. আজিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, মহিলা ভাইস চেয়ারম্যান ছালমা জাহান পারুল ও দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম। উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান আবু সাঈদ, ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেন, আলেপ খাঁ, মুনসুর আলী, মাবুদ, লুৎফর রহমান, আশাদুল হক, ইব্রাহিম হোসেন, কুতুব উদ্দীন ও মহিলা সদস্য হামিদা খাতুন। সভায় ইউনিয়নে মোট ১৩৫ জন ভিক্ষুকের মধ্যে ৭৮ জন নারী এবং ৫৭ জন পুরুষ ভিক্ষুকের তালিকা প্রস্তুত করা হয়।
প্রধান অতিথি বলেন, বর্তমান সরকারের পক্ষ থেকে ভিক্ষুকদের সমাজের বোঝা না ভেবে তাদেরকে জনশক্তিতে রূপান্তরিত করার ঘোষনা দেয়া হয়েছে। এরই আলোকে তাদেরকে ১০ টাকা কেজি চাল (প্রতিমাসে ৩০ কেজি হারে) দেয়া হবে। এ ছাড়া তাদেরকে সার্বিকভাবে সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় এনে ক্ষুদ্র ঋণের ব্যবস্থার মধ্যদিয়ে পর্যায়ক্রমে ভিক্ষুকমুক্ত ইউনিয়ন ঘোষনা করা হবে। তিনি আরও বলেন, এরপরও যারা ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত থাকবে তাদেরকে আইনের আওতায় নিয়ে বিধি মোতাবেক শাস্তির ব্যবস্থা করা হবে। দামুড়হুদার উত্তরচাঁদপুরের দৃষ্টি প্রতিবন্ধী ভিক্ষুক কালাম এবং মোক্তারপুরের আশুরা বেগমসহ বেশ কয়েকজন ভিক্ষুক বলেন, ক্ষুদ্র ব্যবসার পুজি পেলে ভিক্ষাবৃত্তি ছেড়ে দেব। অনুষ্ঠানটি পরিচালনা করেন সচিব আলমগীর হোসেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।