চুয়াডাঙ্গা শুক্রবার , ১০ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দামুড়হুদায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা

উপজেলার ৩০ হাজার শিশু খাবে ভিটামিন এ
সমীকরণ প্রতিবেদনঃ
জুন ১০, ২০২২ ১০:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিবেদক, দামুড়হুদা: দামুড়হুদায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকতা আবু হেনা মোহাম্মদ জামাল শুভর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দামুড়হুদা উপজেলায় ৩০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। কোনো শিশু যাতে বাদ না পড়ে, এ জন্য প্রতিটি মসজিদের ইমামরা বিষয়টি আলোচনা করলে ভালো হয়। সেই সাথে প্রতিটি ইউনিয়নে মাইকিংয়ের ব্যবস্থা করতে হবে। তাহলে প্রতি শিশু ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খেতে পারবে।

সভায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার নাসির উদ্দীন, দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ,  দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি এম নুরুন্নবী, স্বাস্থ্য পরিদর্শক কামাল উদ্দিনসহ উপজেলা স্বাস্থ্যকর্মীরা। উল্লেখ্য, প্রতিবছরের ন্যায় দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে আগামী ১২ই জুন থেকে ৫ বছরের নিচে বয়সী শিশুদের উপজেলার ১৬৮টি অস্থায়ী কেন্দ্রে ৩০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস  ক্যাপসুল খাওয়ানো হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।