দামুড়হুদায় উপকারভোগীদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার ৩০টি ঘর হস্তান্তর

34

প্রতিবেদক, দামুড়হুদা:
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারস্বরুপ দামুড়হুদা উপজেলার ৩০ জন গৃহহীন ব্যক্তিকে ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু এ ঘর বুঝিয়ে দেন। গতকাল বৃহস্পতিবার দর্শনা রেলগেট সংলগ্ন স্থানে গিয়ে এ ঘর উপকারভোগীদের কাছে বুঝিয়ে দেওয়া হয়।
জানা যায়, দামুড়হুদা উপজেলায় যাদের জমি নেই, ঘরও নেই, তাঁদের জন্য মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুই শতক জমি ও একটি সেমি পাকা ঘর তৈরি করে দেন। দামুড়হুদা উপজেলার দর্শনা রেলগেট সংলগ্ন খাস জমিতে এ ঘর তৈরি করা হয়। দুই পাশে ঘর মাঝখানে ফাঁকা স্থানে যাতে কাঁদা না হয়, তার জন্য ইটের সলিন দেওয়া হয়। প্রতিটি ঘরে বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। যাতে আরামে বসবাস করতে পারে উপকারভোগীরা।
ঘর হস্তান্তর করার সময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ ও উপজেলা বাস্তবায়ন প্রকল্প কর্মকর্তা আশরাফ হোসেন।
এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাদের জমি নেই ঘর নেই, তাঁদের কথা চিন্তা করেই দুই শতক জমি একটি সেমি পাঁকা ঘর তৈরি করে দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সকলে দোয়া করবেন।’
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দিলারা রহমান বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে মানানীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনারদের যে ঘর তৈরি করে দিয়েছেন, সে ঘর সব সময় পরিস্কার-পরিচ্ছন্ন করে রাখবেন। আর ঘর পেয়ে কেউ ঘর ছেড়ে যাবের না, অন্যকে দিবেন না। আমরা মাঝে মাঝে এসে দেখে যাব। দুই-তিন দিন ধরে এ ঘরে কেউ যদি না থাকে, তাহলে এ ঘর অন্যজনকে দিয়ে দেব। অতএব যার যার ঘরে, সে সে থাকবেন।’