চুয়াডাঙ্গা সোমবার , ৭ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

দামুড়হুদার সীমান্তবর্তী ৯ গ্রামে লকডাউন শুরু

সমীকরণ প্রতিবেদন
জুন ৭, ২০২১ ১২:২৭ অপরাহ্ণ
Link Copied!

জনসচেতনতায় মাইকিং, ভারতীয় অনুপ্রবেশ ঠেকাতে সতর্ক অবস্থানে বিজিবি
দর্শনা অফিস:
চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ভারতীয় সীমান্তঘেঁষা ৯টি গ্রামে লকডাউন শুরু হয়েছে। গতকাল রোববার সকাল থেকে গ্রামগুলোতে লকডাউন কার্যকর করা হয়। গত শনিবার রাতে লকডাউন কার্যকর করতে উপজেলা প্রশাসন, বিজিবি ও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে জনগণকে সচেতন করতে মাইকিং করা হয়। এর আগে গত ২ জুন উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের সীমান্তবর্তী সাতটি গ্রামে লকডাউন ঘোষণা করা হয়। এনিয়ে জেলার ১৬টি গ্রামে লকডাউন চলছে। দামুড়হুদা উপজেলার ভারত সীমান্তবর্তী গ্রামগুলোতে গত এক সপ্তাহ ধরে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় স্থানীয় প্রশাসন লকডাউনের সিদ্ধান্ত নেয়। গ্রামগুলো ঘুরে দেখা গেছে, গ্রামগুলোর চায়ের দোকান বন্ধ রয়েছে। ভারত থেকে যাতে কেউ অনুপ্রবেশ করতে না পারে, সেজন্য বিজিবি রয়েছে সর্বোচ্চ সতর্ক অবস্থানে। গ্রামগুলোর প্রবেশ ও বের হওয়ার পথে টাঙানো হয়েছে বাঁশ।
দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিলারা রহমান বলেন, ‘এর আগে গত ২ জুন লকডাউন দেওয়া সাতটি গ্রামে পরিস্থিতি স্বাভাবিক হলে এ লকডাউন তুলে দেওয়া হবে। আর আজকে ৯টি গ্রামে এক সপ্তাহের জন্য লকডাউন দেওয়া হয়েছে’।
পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকারিয়া আলম বলেন, ‘গত কয়েকদিন ধরে এসব গ্রামে করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। গতকাল উপজেলা পরিষদে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি মো. আলী আজগার টগরের উপস্থিতিতে করা বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।’ তিনি আরও বলেন, সীমান্তে যেসব ভারতীয় কৃষক কাঁটাতারের এপারে চাষাবাদ করতে আসছেন। তাদের সাথে বাংলাদেশ সীমান্তের কোনো কৃষক যাতে মেলামেশা না করে, সেদিকে সর্তক থাকতে হবে। এছাড়া ভারতীয় কোনো চোরাকারবারী বিশেষ করে আম ব্যবসায়ী, চুল ব্যবসায়ী যাতে দেশের মধ্যে অবৈধ্য অনুপ্রবেশ করতে না পারে, সে বিষয় সকলকে সর্তক থাকতে বলা হয়েছে। সীমান্তে সাধারণ মানুষকে সর্তক থাকতে মাইকিং করা করে সচেতন করা হচ্ছে। এমকি পুলিশ ও বিজিবিকে সর্তক রাখ হয়েছে।
এর আগে গতকাল রোববার বেলা ১১টায় পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদের সকল মেম্বারদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন দর্শনা থানার অফিসার ইনর্চাজ (ওসি) মাহাব্বুর রহমান কাজল, ইউপি মেম্বার খাইরুল ইসলাম, হজরত আলী, আব্দুর রহমান, সহিদুল ইসলাম, আসিক ইকবাল চঞ্চল, সাইফুল ইসলাম, আবু সাঈদ, শামসুল ইসলাম, রিজিয়া খাতুন, নিলুফা খাতুন ও পারুল আক্তার।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।