চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৭ জুলাই ২০১৭

দামুড়হুদার বুইচিতলা-কুড়ুলগাছি সড়কের বেহাল দশা!

সমীকরণ প্রতিবেদন
জুলাই ২৭, ২০১৭ ৫:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

দামুড়হুদার বুইচিতলা-কুড়ুলগাছি সড়কের বেহাল দশা!
রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ : দূর্ভোগ থেকে মুক্তি পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন
আহাদ আলি: দামুড়হুদার বুইচিতলা-কুড়ুলগাছি সড়কের বেহাল দশা। বছরের পর বছর ধরে পাকা এ সড়কটি ভেঙে এখন বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যার ফলে বর্ষায় রাস্তাটি চলাচলের অযোগ্য প্রায়। এলাকাবাসী সড়কটি মেরামতের জন্য অনেক আবেদন-নিবেদন ও স্থানীয় পত্রিকায় একাধিকবার সংবাদ প্রকাশ  করেও ফল না পেয়ে রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ করা হলেও সড়কটি মেরামতের কোন উদ্যোগ নেয়নি স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও সড়ক বিভাগ। ফলে, শুধু এলাকাবাসীই নয়, এক কিলোমিটার ভাঙ্গাচোরা এ রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে কুড়–লগাছি ইউনিয়নের হাজার হাজার মানুষসহ পার্শবর্তী এলাকার জনসাধারনকে।
কুড়–লগাছি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের গুরুত্বপূর্ণ এ সড়কটি ৩ থেকে ৪ বছর আগে পিচ খোয়া উঠে ছোট-বড় গর্তের সৃষ্টি হওয়ায় এই বর্ষায় প্রতিনিয়ত ঘটছে অপ্রত্যাশীত সড়ক দূর্ঘটনা। স্থানীয় জনগণের পৌহাতে হচ্ছে চরম দূর্ভোগ।
কুড়–লগাছি ইউনিয়নের চেয়ারম্যান শাহ্ মো এনামুল করিম ইনু রাস্তাটির বেহাল দশার কথা স্বীকার করে বলেন, বর্তমানে আমাদের হাতে কোন টেন্ডার না থাকায় কাজ করতে পারছি না, আগামীতে গুরুত্বপূর্ণ নগর উন্নয়ন অবকাঠামো প্রকল্পের আওতায় সড়কটি মেরামতের উদ্যোগ নেওয়া হবে।
এদিকে রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ায় স্থানীয় জনগণ তাদের ইচ্ছামত ক্ষোভ জেড়ে ভাঙ্গাচোরা রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ জানিয়েছে। অতিদ্রুত রাস্তাটি মেরামত করে এলাকার মানুষের চরম দূর্ভোগ থেকে মুক্তি দিবেন এমনটায় প্রত্যাশা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই এলাকার মানুষের।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।