চুয়াডাঙ্গা শুক্রবার , ১৬ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দামুড়হুদার বারাদী সীমান্তে প্রায় ১০ কেজি স্বর্ণের ৫৮টি বারসহ যুবক আটক

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ১৬, ২০২২ ৭:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন: চুয়াডাঙ্গার দামুড়হুদার উপজেলার নাস্তিপুর সীমান্তে অভিযান চালিয়ে চোলাচালানের ৯ কেজি ৮৬০ গ্রাম স্বর্ণসহ রকিবুল ইসলাম নামের এক ব্যক্তিকে আটক করেছে ৬ বিজিবি। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দামুড়হুদা উপজেলার বারাদী বিওপি সীমান্তে অভিযান চালিয়ে স্বর্ণসহ ওই ব্যক্তিকে আটক করে। আটক রকিবুল ইসলাম (৩৫) চুয়াডাঙ্গার দর্শনা থানার নাস্তিপুর গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে। গতকাল বিকেল চারটায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহ মো. ইশতিয়াক।

বিজিবি জানায়, গোপন সংবাদ ছিল দামুড়হুদা উপজেলার নাস্তিপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে বড় ধরনের একটি স্বর্ণের চালান পাচার হচ্ছে। এ খবর পেয়ে বারাদী বিওপির হাবিলদার জুলহাস উদ্দিনের নেতৃত্বে একটি টহল দল সীমান্তের ৭৯ নম্বর পিলার থেকে ৫০০ গজ বাংলাদেশের ভেতরে নাস্তিপুর কবরস্থান সংলগ্ন প্রাইমারি স্কুল এলাকায় আগে থেকে ওঁৎ পেতে থাকে। বেলা ১১টার দিকে বিজিবি টহল দল একজন সন্দেহভাজন ব্যক্তিকে মোটরসাইকেলযোগে ওই এলাকা দিয়ে সীমান্তের দিকে যেতে দেখলে তাকে চ্যালেঞ্জ করে। এসময় তিনি দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি সদস্যরা দুই ভাগে বিভক্ত হয়ে ধাওয়া করে তাকে আটক করতে সক্ষম হন। এসময় তার মোটরসাইকেলটি জব্দ করা হয়।

পরে মোটরসাইকেলটি তল্লাশি করে বিজিবি। এসময় মোটরসাইকেলের সিট কভারের নিচে এয়ার ক্লিনার ফিল্টার বক্সের ভেতর অভিনব কায়দায় স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ১১টি প্যাকেট উদ্ধার করা হয়। ওই ১১টি প্যাকেটে ছোট-বড় ৫৮টি স্বর্ণের বার ছিল। এগুলোর ওজন ৯ কেজি ৮৬০ গ্রাম। এসব স্বর্ণের বর্তমান বাজারমূল্য ৬ কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা।

চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধিনায়ক মো. ইশতিয়াক জানান, আটক রকিবুল ইসলামের বিরুদ্ধে মামলা দিয়ে দর্শনা থানায় হস্তান্তর করা হবে। স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার বিষয়টিও প্রক্রিয়াধীন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।