চুয়াডাঙ্গা শুক্রবার , ৩০ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দামুড়হুদার পৃথক স্থানে মোটরাসাইকেল ও যাত্রীবাহী বাস দুর্ঘটনায় নিহত-২

আপন মামাতো-ফুপাতো ভাইয়ের মর্মান্তিক মৃত্যু, ৮ জন আহত
সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ৩০, ২০২২ ৯:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গার দামুড়হুদায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় একই মোটরসাইকেলের আরোহী দুই ভাইয়ের মৃত্যু ও আটজন আহত হয়েছে। আহতদের মধ্যে চারজনকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা ও বেলা ২টার দিকে দামুড়হুদার পৃথক স্থানে এ দুটি দুর্ঘটনা ঘটে। পরে স্থানীয় ব্যক্তিরা তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে এক ভাইয়ের মৃত্যু হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পাঁচটার দিকে অপর ভাইয়েরও মৃত্যু হয়। নিহতের লাশ সদর হাপসাতালের লাশ ঘরে রাখা হয়েছে।

নিহত দুই ভাই হলেন- দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের কলোনিপাড়ার ফারুক হোসেনের ছেলে রায়হান হোসেন (৩১) ও তার মামাতো ভাই দর্শনা বাড়াদি গ্রামের হৃদয় আলী (২২)। আহতরা হলেন- ঝিনাইদহ জেলার মহেশপুর থানাধীন জলিলপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে রাজিব হোসেন (৪৫), একই গ্রামের মহিউদ্দিনের ছেলে রোকন হোসেন (৪০), রওশন আলীর ছেলে মুকুল হোসেন (৩৫), গিয়াস উদ্দিন (৫০), মোহাম্মদ মিজান (৪০), চুয়াডাঙ্গা পৌর শহরের কোর্টপাড়ার মৃত কিতাব আলীর ছেলে আসির উদ্দীন (৭০), দর্শনা পুরাতনপাড়ার মৃত হাতেম আলীর ছেলে রুস্তম আলী (৭০) ও ঝিনাইদহ কোটচাঁদপুরের মৃত্যু আলী কদরে ছেলে খালেকুজ্জামান (৭১)।

Girl in a jacket

জানা যায়, নিহত রায়হান হোসেন ইলেকট্রিক ও টাইলস মিস্ত্রির কাজ করতেন। গতকাল বৃহস্পতিবার সকালে তিনি চুয়াডাঙ্গার দর্শনা ছয়ঘরিয়ায় তার মামার বাড়িতে ইলেকট্রিক কাজ করতে যায়। পরে বেলা ১১টার দিকে থেকে মোটরসাইকেলযোগে রায়হান হোসেন ও তার মামাত ভাই হৃদয় আলী প্রয়োজনীয় কাজের জিনিসপত্র কেনার জন্য দর্শনা বাজারে যাচ্ছিলেন। পথের মধ্যে দর্শনার ছয়ঘরিয়া মোড়ে পৌঁছালে অপর একটি মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়। এতে রায়হান হোসেন ও হৃদয় আলী গুরুতর জখম হয়। এসময় স্থানীয় ব্যক্তিরা তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে নেয়। পরে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক রায়হান হোসেনকে মৃত ঘোষণা করেন ও হৃদয় আলীকে তাৎক্ষণিক চিকিৎসা দিয়ে হাসপাতালের সার্জারি বিভাগে ভর্তি রাখেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পাঁচটার দিকে হৃদয় আলীরও মৃত্যু হয়। এদিকে, অপর মোটরসাইকেলের চালক ও আরোহী মোটরসাইকেল রেখে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. শাপলা খাতুন বলেন, ‘দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় ব্যক্তিরা মোটরসাইকেলে দুর্ঘটনায় আহত দুজনকে জরুরি বিভাগে নেয়। এদের মধ্যে রাইহানকে মৃত অবস্থায় পেয়েছি ও হৃদয়কে তাৎক্ষণিক চিকিৎসা দিয়ে ভর্তি রাখা হয়।’

এদিকে, বেলা দুইটার দিকে দামুড়হুদার পুরাপাড়ায় চুয়াডাঙ্গামুখী যাত্রীবাহী নিউ মর্ডান এক্সপ্রেস বাসের সঙ্গে একটি লাটাহাম্বারের সংঘর্ষ হয়। এতে লাটাহাম্বারের পাঁচজন শ্রমিক ও বাসের তিন যাত্রীসহ মোট আটজন জখম হয়। পরে স্থানীয় ব্যক্তিরা তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়। এসময় হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক লাটাহাম্বারে থাকা রাজিব হোসেন, রোকন হোসেন, মুকুল হোসেন, গিয়াস উদ্দিন, মোহাম্মদ মিজানসহ পাঁচজনের জখম গুরুতর হওয়ায় তাদেরকে তাৎক্ষণিক চিকিৎসা দিয়ে ভর্তি রাখেন। এছাড়াও বাসের তিনযাত্রী আসির উদ্দীন, রুস্তম আলী ও খালেকুজ্জামান জরুরি বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে।

অপর দিকে, সদর হাসপাতালের সার্জারি বিভাগে চিকিৎসাধীন গিয়াস উদ্দিনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। বিকেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. নুরজাহান রুমি জানান, ‘সকালে সড়ক দুর্ঘটনায় জখম হুদয় নামের এক যুবকের ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পাঁচটার দিকে মৃত্যু হয়েছে। এছাড়াও বেলা সাড়ে তিনটার দিকে সড়ক দুর্ঘটনায় জখম আটজনকে জরুরি বিভাগে নেওয়া হয়। আহতদের মধ্যে তিনজনকে প্রাথমিক চিকিৎসা প্রাদান করলেও গুরুতর জখম আরো পাঁচজনকে তাৎক্ষণিক চিকিৎসা দিয়ে ভর্তি রাখা হয়। তবে গিয়াস উদ্দিনের অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশহী মেডিকেল কলেজ হাপসাতালে রেফার্ড করা হয়েছে।

নিহত দুইজনের বিষয়ে দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) এএইচএম লুৎফুল কবির বলেন, ‘দর্শনা থানাধীন ছয়ঘরিয়ায় বাজার মোড়ে দুই মোটরসাইকেল সংঘর্ষে একই মোটরসাইকেলের দুইজনের মৃত্যু হয়েছে। অপর মোটরসাইকেলের চালক দুর্ঘটনার পর মোটরসাইকেলে রেখে পালিয়ে যায়। মোটরসাইকলেটি উদ্ধার করা হয়েছে। চালককে আটকের চেষ্টা চলছে। এ ঘটনায় পুলিশ বাদী মামলার প্রক্রিয়া চলমান করেছে। আজ শুক্রবার ময়নাতদন্ত শেষে নিহতদের লাশ পরিবারের সদস্যদের নিকট হস্তান্তর করা হবে।’

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।