চুয়াডাঙ্গা শুক্রবার , ২২ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

দামুড়হুদার চার ইউপি নির্বাচন, প্রার্থী যাচাই-বাছাই সম্পন্ন

২৫১ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৩ জনের বাতিল
সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ২২, ২০২১ ১২:১২ অপরাহ্ণ
Link Copied!

প্রতিবেদক, দামুড়হুদা:
দামুড়হুদা উপজেলার চার ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় দামুড়হুদা উপজেলা পরিষদের সভাকক্ষে এ মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। দামুড়হুদা সদর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৪ জন, কার্পাসডাঙ্গা ইউনিয়নে ৫ জন, কুড়ুলগাছি ইউনিয়নে ৫ জন, জুড়ানপুর ইউনিয়নে ৪ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৫৪ জন ও সাধারণ সদস্য পদে ১৭৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন উপজেলা রিটার্নিং অফিসার ইসহাক। এছাড়া ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

যাঁদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে:
দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ও আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী হযরত আলী, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল কাদির, জেলা আইন ও মানবধিকারের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক ও স্বতন্ত্র প্রার্থী শরিফুল আলম মিল্টন।

কার্পাসডাঙ্গা  ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী জেলা কমিটির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাংঠিনক সম্পাদক আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রার্থী খলিলুর রহমান, থানা আওয়ামী লীগের সহসভাপতি শহিদুল হক, কার্পাসডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল করিম, সাধারণ সম্পাদক নজির আহাম্মদ ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাদির।

জুড়ানপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী জেলা কমিটির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী সোহরাব হোসেন, মোনাজাত হোসেন, রুহুল আমিন ও সজীব মাহমুদ।

কুড়ুলগাছি ইউনিয়নে চেয়ারম্যান পদে ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ও আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী কাফিউদ্দীন টুটুল, ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শাহ এনামুল করিম, স্বতত্র  প্রার্থী সরফরাজ উদ্দীন, কামাল উদ্দীন ও আক্তারুজ্জামান।

এদিকে, জুড়ানপুর  ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত আসনে বয়স কম হওয়ার কারণে রুমা খাতুন, একই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে বিভিন্ন মামলায় সাজা থাকার কারণে রুহুল আমিনকে, দামুড়হুদা ইউনিয়নে ৩ নম্বর ওয়ার্ডে বয়স কম থাকার কারণে হারুন দফাদারকে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন দামুড়হুদা উপজেলা রিটার্নিং অফিসার ইসহাক। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৬ শে আগস্ট।

দামুড়হুদা উপজেলা রিটার্নিং অফিসার ইসহাক বলেন, দামুড়হুদা উপজেলার ৪টি ইউনিয়নে নির্বাচন হতে যাচ্ছে। প্রত্যেকটি ইউনিয়নে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোট গ্রহণ করা হবে। সবাই যাতে সুষ্ঠুভাবে ভোট দিতে পারে, সে ব্যবস্থা করা হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।