চুয়াডাঙ্গা রবিবার , ১০ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

দামুড়হুদার চার ইউপিতে ভোট : নৌকা পেলেন যারা

মোজাম্মেল শিশির
অক্টোবর ১০, ২০২১ ৩:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার চার ইউনিয়ন পরিষদে আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ভোট অনুষ্ঠিত হবে। এরমধ্যে দলীয় মনোনীত প্রার্থীর তালিকা ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। গতকাল শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। পরে দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়। এরমধ্যে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার ৪টি ইউনিয়নের প্রার্থীদের নামও রয়েছে।
দামুড়হুদা উপজেলার চার ইউনিয়ন পরিষদে নৌকার প্রতীক যারা পেয়েছেন, তাঁরা হলেন- দামুড়হুদা সদর ইউনিয়নে, ইউনিয়ন আ.লীগের সিনিয়র সহসভাপতি হযরত আলী, কার্পাসডাঙ্গা ইউনিয়নে জেলা কমিটির সদস্য ও থানা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক খলিলুর রহমান ভুট্টো, জুড়ানপুর ইউনিয়নে জেলা কমিটির সদস্য ও থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সোহরাব হোসেন, কুড়ুলগাছি ইউনিয়নে, ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি কাফিউদ্দীন টুটুল।
দামুড়হুদা উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানায়, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকাসহ কোনো ধরণের জটিলতা না থাকার ফলে গত ২৯ সেপ্টেম্বর নির্বাচন কমিশনের (ইসি) সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার নির্বাচনের তফসিল ঘোষণা করেন। সে তথ্যমতে আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ ধাপে েে অেন্যান্য ইউপির সাথে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দামুড়হুদা সদর, জুড়ানপুর, কার্পাসডাঙ্গা, কুড়ুলগাছি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইসির ঘোষিত তফসিল অনুযায়ী- দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৭ অক্টোবর। মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর। বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর।
এদিকে, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, দামুড়হুদা উপজেলার ৪টি ইউনিয়নের ৪৩ জন প্রার্থী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করতে নৌকা পেতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর আবেদন করেন। পরে যাচাই-বাছাই শেষে চুয়াডাঙ্গা জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক প্রত্যেক ইউনিয়ন থেকে ৩ জন করে মোট ১২ জনের তালিকা করে কেন্দ্রে পাঠাই। পরে কেন্দ্রীয় কমিটি যাচাই-বাছাই শেষে চার ইউপিতে চারজনকে নৌকা প্রতীকের চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনয়ন প্রদান করে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।