চুয়াডাঙ্গা বুধবার , ৬ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দামুড়হুদার কার্পাসডাঙ্গা ইউনিয়ন বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন

উপজেলা সমন্বয় কমিটি থেকে দুজনের পদত্যাগ
সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ৬, ২০২২ ১০:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিবেদক, কার্পাসডাঙ্গা:
চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার উপজেলা বিএনপির সমন্বয় কমিটির প্রভাবশালী কয়েকজন নেতার স্বেচ্ছাচারিতা, ষড়যন্ত্র ও একগুয়েমির অভিযোগ তুলে তার প্রতিবাদে কার্পাসডাঙ্গা ইউনিয়ন বিএনপির পক্ষ থেকে কার্পাসডাঙ্গা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দামুড়হুদা উপজেলা বিএনপির সমন্বয় কমিটির সদস্য কার্পাসডাঙ্গা ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আবুল কাশেম।

লিখিত বক্তব্যে আবুল কাশেম বলেন, ‘বর্তমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান, তারুণ্যের অহংকার, ভবিষ্যৎ রাষ্ট্রনায়ক জনাব তারেক রহমানের নির্দেশনায় এবং চুয়াডাঙ্গা জেলা বিএনপি’র দুই দিকপাল মাহমুদ হাসান খান বাবু ও মো. শরীফুজ্জামান শরীফ ভাইয়ের পরামর্শক্রমে দামুড়হুদা উপজেলায় ২১ সদস্যবিশিষ্ট সমন্বয় কমিটি গঠন করা হয়। পরবর্তীতে এই কমিটি উপজেলার ৬টি ইউনিয়নের ৫৪টি ওয়ার্ড কমিটি গঠন করবে বলে সিদ্ধান্ত হয়।

সে মোতাবেক বিভিন্ন ইউনিয়নে ওয়ার্ড কমিটি গঠনের কাজও চলছে। এর আগে চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহবায়ক ও সদস্যসচিব স্পষ্টভাবে বলে দিয়েছেন স্বীকৃত বিএনপি ও শহীদ জিয়ার আদর্শে একনিষ্ঠ কর্মীদের দ্বারা সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় ওয়ার্ড সম্মেলনের মাধ্যমে ও উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে ৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠনের কথা বলে দিয়েছেন। কিন্তু দলীয় সিদ্ধান্ত পাশ কাটিয়ে দামুড়হুদা উপজেলা বিএনপি’র সমন্বয় কমিটির প্রভাবশালী এক নেতা সম্পূর্ণ অস্বচ্ছ প্রক্রিয়ায় পূর্বপরিকল্পিত নগ্ন হস্তক্ষেপ করে কার্পাসডাঙ্গার দুই নেতার মতামত ও কোনো কথা না মেনে একতরফাভাবে কমিটির নাম ঘোষণা করেন। আর এই কমিটিতে আওয়ামী পরিবার থেকে আসা ব্যক্তি, চুল ব্যবসায়ী, মুদি দোকানদার এমনকি পিয়াজু ভাজা ব্যক্তির নামও নেতা হিসেবে ঘোষিত হয়েছে। যেটা বিএনপির মতো ঐহিত্যবাহী সংগঠনের জন্য লজ্জাকর। তাই আমরা এর প্রতিবাদ করলেও আমাদের তারা অবমূল্যায়ন করা হয়েছে প্রতিটি সম্মেলনেই।’

সংবাদ সম্মেলনে এসকল অনিয়ম ও ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে দামুড়হুদা উপজেলা বিএনপি’র সমন্বয় কমিটি হতে আবুল কাশেম ও সমন্বয় কমিটির অন্যতম সদস্য সাবেক যুবদল নেতা আশরাফুল হক এই উপজেলা বিএনপির সমন্বয় কমিটি হতে পদত্যাগের ঘোষণা দেন। একইসাথে অস্বচ্ছ প্রক্রিয়ায় যে সকল ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে তা বাতিল করে নতুনভাবে কমিটি গঠনের দাবি জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা বিএনপি’র সমন্বয় কমিটির সদস্য আশরাফুল হক, সাবেক কার্পাসডাঙ্গা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, যুগ্ম সম্পাদক হেলাল উদ্দীন, আব্দুল করিম, আনছার আলী, আমজাদ আলী, শাহাজাহান আলী, সিরাজুল সিরাজ, লিয়াকত মেম্বর, নোয়াজ্জেশ মেম্বর, মুকুল মেম্বার, জাহাঙ্গীর আলম। এসময় ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের প্রায় দুই শতাধিক ছাত্রদল, যুবদল ও বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।