চুয়াডাঙ্গা বুধবার , ২ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দলীয় সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না : রুমিন ফারহানা

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২, ২০২২ ৮:২৩ অপরাহ্ণ
Link Copied!

‘দলীয় সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। নিরপেক্ষ ও তত্ত্বাবধায়ক সরকার না থাকলে নির্বাচন কমিশনে পাঁচজন ফেরেশতা বসিয়েও কোনো লাভ হবে না। কারণ তারা কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন করতে পারবে না বলে মন্তব্য করেছেন, বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা।’

বুধবার (২ মার্চ) দুপুরে জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলীর বাসভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। পরে বিকেলে তিনি শেরপুর জেলাশহরের খোয়ারপাড় শাপলা চত্বরে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির প্রতিবাদে এক সমাবেশে বক্তব্য রাখেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি এ সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপি সভাপতি সাবেক এমপি মাহমূদুল হক রুবেল।

সমাবেশে রুমিন ফারহানা বলেন, ‘সার্চ কমিটির মাধ্যমে যে নির্বাচন কমিশন করা হয়েছে তা জনগণের সঙ্গে তামাশা ছাড়া কিছু নয়। কারণ এর আগে ২০১২ ও ’১৭ সালে সার্চ কমিটির নাটক আমরা দেখেছি। আমরা মনে করি রকিব-হুদার মতই হবে বর্তমান কমিশন। তাই নির্বাচনে যাওয়ার প্রশ্ন নেই।’

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জহিরুল হক শাহজাদা মিয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা ওয়ারেছ আলী মামুন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলীসহ জেলা ও উপজেলা বিএনপি নেতারা।

বক্তারা বলেন, গত ১৩ বছর ধরে আমরা জুলুম-নির্যাতন সহ্য করে মাঠে আছি। জনগণের স্বার্থে যে সব ইস্যুভিত্তিক কর্মসূচি দিচ্ছি সেখানেও হামালা হচ্ছে-বাধা দেওয়া হচ্ছে। এটা গণতান্ত্রিক আচরণ নয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।