চুয়াডাঙ্গা শনিবার , ৬ জুলাই ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

দলীয় প্রতীক ছাড়া স্থানীয় সরকার নির্বাচনে যাবে বিএনপি

সমীকরণ প্রতিবেদন
জুলাই ৬, ২০১৯ ১১:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
দলীয় প্রতীক ছাড়া স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। গতকাল শুক্রবার দলের স্থায়ী কমিটির বৈঠকের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, দেশের বিভিন্ন এলাকায় স্থানীয় সরকার নির্বাচন হচ্ছে। ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদ নির্বাচনে আমাদের অবস্থান কি হবে সে বিষয়ে বিভিন্নভাবে নেতা-কর্মীরা জানতে চাচ্ছেন।
ইতিপূর্বে আমরা দলীয় প্রতীকে নির্বাচন করার বিরোধিতা করেছিলাম। তখন বলেছিলাম দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন করা বাংলাদেশের জন্য উপযোগী হবে না। এটা রাজনীতিতে বিভিন্ন সমস্যা তৈরি করবে। আমরা এখনো মনে করি, স্থানীয় সরকার নির্বাচনের ক্ষেত্রে দলীয় প্রতীক ব্যবস্থা তুলে নেয়া উচিত। প্রকৃতপক্ষে স্থানীয় সরকার নির্বাচনে স্থানীয়দেরকে দলীয় মার্কা ছাড়াই নির্বাচনের সুযোগ দেয়া উচিত। সে ক্ষেত্রে আমাদের সিদ্ধান্ত হচ্ছে, বিএনপির যে সমস্ত নেতা-কর্মী বা যারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছিলেন তারা যদি কেউ অংশ নিতে চান, তারা নির্বাচনে অংশ নিতে পারবেন। কিন্তু সেক্ষেত্রে আমরা মার্কা বরাদ্ধ করবো না।
গতকাল বিকাল ৪টা থেকে দুই ঘন্টা গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির এ বৈঠক হয়। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্যদের সাথে লন্ডন থেকে স্কাইপে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত ছিলেন

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।