চুয়াডাঙ্গা শুক্রবার , ২৪ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দর্শনা হল্ট স্টেশন নিয়ে নানা দাবি আদায়ে আন্দোলন কমিটি গঠন

সুন্দরবন ও চিত্রার স্টোপেজসহ ৪ দফা দাবি
সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৪, ২০২২ ৭:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস: দর্শনা হল্ট স্টেশনে সুন্দরবন এক্সপ্রেস আপ ও চিত্রা এক্সপ্রেস ডাউন স্টোপেজসহ ৪ দফা দাবি বাস্তবায়নে ১১ সদস্যবিশিষ্ট আন্দোলন কর্মসূচি প্রণয়ন কমিটি গঠন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় দর্শনা অডিটরিয়াম চত্বরে এই কমিটি গঠন করা হয়।

জানা গেছে, ২৮ অক্টোবর ২০২১ দর্শনা হল্ট স্টেশনে সুন্দরবন এক্সপ্রেস আপ ও চিত্রা এক্সপ্রেস ডাউন স্টোপেজসহ ৪ দফা দাবি বাস্তবায়নে এলাকার জনপ্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজ রেলমন্ত্রী বরাবর আবেদন করে হয়। গত ২ নভেম্বর দর্শনা হল্ট স্টেশনে স্টোপেজ দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রেলের মহাপরিচালককে চিঠি দেন। গত ৯ মাসে ধরে বিভিন্ন তদন্ত করা পরও এখনো রেল কর্তৃপক্ষ হল্ট স্টেশনে স্টোপেজ দিতে পারে নাই। এ কারণে গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় দর্শনা অডিটরিয়াম চত্বরে দর্শনা হল্ট স্টেশনে সুন্দরবন এক্সপ্রেস আপ ও চিত্রা এক্সপ্রেস ডাউন স্টোপেজসহ ৪ দফা দাবি বাস্তবায়নে বিভিন্ন আন্দোলন কর্মসূচি প্রনয়ণের জন্য ১১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেছে।

কমিটির আহ্বায়ক হলেন- দর্শনা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডর বীর মুক্তিযোদ্ধা মো. জাহাঙ্গীর আলম এবং সদস্যরা হলেন- দর্শনার জন্য আমরা কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. আনোরুল ইসলাম বাবু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম, দর্শনা প্রেসক্লাবের সভাপতি মো. আওয়াল হোসেন, সাবেক সভাপতি মো. মনিরুজ্জামান ধীরু, সাংবাদিক ইকরামুল হক পিপুল, সাংবাদিক নুরুল আলম বাকু, রাজিব আহমেদ রাজু, বিশিষ্ট সমাজসেবক আব্দুল মালেক মণ্ডল ও মো. জামাল উদ্দিন।

আন্দোলন কর্মসূচি প্রনয়ণ কমিটির আহ্বায়ক দর্শনা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডর বীর মুক্তিযোদ্ধা মো. জাহাঙ্গীর আলম বলেন, স্টোপেজসহ ৪ দফা দাবি বাস্তবায়নে না হলে আমরা আগামীতে বিক্ষোভ সমাবেশ, রেলপথে অবস্থান ও অবরোধসহ আন্দোলন কর্মসূচি পালন করা হবে। এ কর্মসূচিতে দর্শনার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন পেশাজীবীদের অংশগ্রহণের এ আন্দোলন কর্মসূচি বাস্তবায়ন করা হবে বলে জানানো হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।