চুয়াডাঙ্গা শনিবার , ৫ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

দর্শনা শত্রু মুক্ত দিবস পালন

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৫, ২০২০ ১০:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

দর্শনা অফিস:
৪ ডিসেম্বর দর্শনা শত্রু মুক্ত দিবস পালন করা হয়েছে। গতকাল শুক্রবার সাড়ে বিকেল সাড়ে চারটার দিকে দর্শনা মুক্তিযোদ্ধা সংসদ অফিস প্রাঙ্গনে আলোচনা সভা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কেরুজ চিনিকল। যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা হাজি এরশাদ আলী। বিশেষ অতিথি ছিলেন সাবেক জেলা কমান্ডার তানজিল আহম্মেদ ও সাবেক দামুড়হুদা উপজেলা কমান্ডার বিল্লাল উদ্দিন। সভায় বক্তব্য দেন কেরুজ শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি বীর মুুক্তিযোদ্ধা আব্দুল খালেক, আব্দুল হান্নান (সিআইসি), সিরাজুল ইসলাম, আনিস, আব্দুল হান্নান ও আলাউদ্দিন।
বক্তারা বলেন, ১৯৭১ সালের ৪ ডিসেম্বর দর্শনা থেকে পাকিস্তানি হানাদার বাহিনী দর্শনা থেকে বিতাড়িত করার পর সকাল ৭টায় কেরুজ জেনারেল অফিসের সামনে ভারতীয় আর্মি মি. বুফের নেতৃত্বে ৩০ জন বীর মুক্তিযোদ্ধার উপস্থিতে দর্শনাকে শত্রুমুক্ত ঘোষণা করা হয়। সেই থেকে ৪ ডিসেম্বর চিনিকল প্রাতিষ্ঠানিক কমান্ডের উদ্যোগে কেরুজ মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গনে দর্শনা শত্রুমুক্ত দিবস পালন করা হয়। এসময় মুক্তিযোদ্ধা সন্তান, মুক্তিযোদ্ধা প্রজন্ম, মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র, মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক কমান্ডের সকল নেতৃবৃন্দ ও সদস্যগণ উপস্থিত ছিলেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।