চুয়াডাঙ্গা সোমবার , ৭ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

দর্শনা রেলগেটে একঘণ্টা আটকে থাকল মালবাহী ট্রেন

সমীকরণ প্রতিবেদন
জুন ৭, ২০২১ ১২:৩১ অপরাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস:
দর্শনা রেলগেটে থান্ডারিং-এ (বজ্রপাতে) হোম সিগন্যাল ডেঞ্জার হয়ে আটকে গেল ভারত হতে আমদানীকৃত পদ্মা সেতুর বোল্ডার বহনকৃত একটি মালবাহী ট্রেন। এতে করে ভোগান্তির শিকার হতে হয় সড়ক দিয়ে চলাচলরত পথচারীদের। কর্তৃপক্ষ এক ঘণ্টা প্রাণপন চেষ্টায় মালবাহী ট্রেনটি অপসারণ করার পর চলাচল স্বাভাবিক হয়। যার ফলে সড়ক দিয়ে দীর্ঘ এক ঘণ্টা পর ওই সড়ক দিয়ে সাধারণ মানুষসহ যানবাহন চলাচল শুরু করে।
দর্শনা আন্তর্জাতিক রেলওয়ে স্টেশন মাস্টার মীর লিয়াকত হোসেন বলেন, ভারত থেকে আমদানীকৃত পদ্মা সেতুর বোল্ডার বোঝাই ৫৭টি ওয়াগন নিয়ে একটি মালবাহী ট্রেন দর্শনা আন্তর্জাতিক রেলওয়ে বন্দরে পৌঁছায়। এসময় গতকাল রোববার রাত ৮টার দিকে দর্শনা রেলগেটের নিকট পৌঁছালে হঠাৎ করে থান্ডারিং হলে (বজ্রপাত বা বিদ্যুৎ চমকালে) এতে হোম সিগন্যাল ডেঞ্জার হয়ে ট্রেনটি আটকে পরে। বৃষ্টি হওয়ায় চাকা স্লিপ করায় আর এগুতে পারছিল না। এরপর বালি দিয়ে ঘণ্টাখানেক চেষ্টার পর ইয়ার্ডে ঢোকানো সম্ভব হয়। যার কারণে একটা গেট বন্ধ ছিল অনেকক্ষণ। এটা প্রাকৃতিকভাবে হয়েছে তার পরেও তিনি এমন অবস্থার জন্য দুঃখ প্রকাশ করেন। তিনি আরও বলেন, এই থান্ডারিং যদি আর ২ মিনিট পরে হত, তাহলে ওই স্থান পার হয়ে যেত। তখন আর এই বিপদে পড়তে হত না।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।