চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

দর্শনা পৌর মেয়র পদে উপ-নির্বাচন এবং পাঁচটি ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা

আগামী ১৬ মার্চ একযোগে অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২৪, ২০২৩ ৮:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন এবং আলমডাঙ্গার দুটি ও জীবননগরের তিনটি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গতকাল সোমবার নির্বাচন কমিশন এ নির্বাচন সম্পর্কিত একটি তফশিল ঘোষণা করে। আগামী ১৬ মার্চ বৃহস্পতিবার এই ছয়টি পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। দর্শনা পৌরসভা উপ-নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন জেলা নির্বাচন অফিসার তারেক আহমেমদ।

এদিকে, আজ মঙ্গলবার জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহমেমদ নির্বাচনের সময়সূচি ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ করবেন। দামুড়হুদা উপজেলা নির্বাচন অফিসার সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দর্শনা পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে দায়িত্ব পালন করবেন। ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ১৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষদিন, মনোনয়নপত্র বাছাই ২০ ফেব্রুয়ারি, প্রত্যাহরের শেষদিন ২৭ ফেব্রুয়ারি এবং ১৬ মার্চ সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

অপরদিকে, একই দিন আলমডাঙ্গা উপজেলার নাগদাহ ইউনিয়ন ও আইলহাঁস ইউনিয়ন এবং জীবননগর উপজেলার উথলী, মনোনহরপুর ও কেডিকে ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নাগদাহ ইউনিয়ন পরিষদে বর্তমানে আবুল কালাম আজাদ ও আইলহাঁস ইউনিয়নে অ্যাড. আব্দুল মালেক, জীবননগরের উথলী ইউনিয়ন পরিষদে আবুল কালাম আজাদ, মনোহরপুর ইউনিয়নে সোহরাব হোসেন খান এবং কেডিকে ইউনিয়নে খায়রুল বাশার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, দামুড়হুদা উপজেলার দর্শনা পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মতিয়ার রহমান গত ২৭ ডিসেম্বর ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুর পর প্যানেল মেয়র-১ রবিউল হক সুমন ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। এদিকে, দর্শনা পৌরসভার মেয়র পদে উপ-নির্বচনে সরকারি দল আওয়ামী লীগের দলীয় প্রার্থী এবং মেয়র মতিয়ার রহমানের ছোট ভাই পৌর আওয়ামী লীগের নতুন সভাপতি আতিয়ার রহমান হাবুকে মনোনীত করা হয়েছে। এছাড়া, আরও কে কে মেয়র পদে প্রার্থী হবেন, তা কয়েকদিনের মধ্যে স্পষ্ট হবে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।