চুয়াডাঙ্গা শুক্রবার , ২২ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দর্শনা পৌরসভার ২০২২-২৩ সালের বাজেট ঘোষণা

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২২, ২০২২ ৭:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস: চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভার ২০২২-২০২৩ সালের বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে পৌরসভার হলরুমে ২২ কোটি ১৭ লাখ ৪০ হাজার ১৪২ টাকার বাজেট পেশ করেন দর্শনা পৌরসভার মেয়র মতিয়ার রহমান। দ্বিতীয় শ্রেণির এ পৌরসভার বাজেটে সর্বমোট আয় ধরা হয়েছে ২২ কোটি ১৭ লাখ ৪০ হাজার ১৪২ টাকা। সর্বমোট ব্যয় ধরা হয়েছে ২২ কোটি ১১ লাখ ৬৭ হাজার ৩৪০ টাকা। এর মধ্যে উন্নয়নখাতে ব্যয় ধরা হয় ১৮ কোটি ১০ লাখ টাকা। রাজস্বখাতে ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ১ লাখ ৬৭ হাজার ৩৪০ টাকা। এছাড়াও বাজেটে উদ্বৃত্ত দেখানো হয়েছে ৫ লাখ ৭২ হাজার ৮০২ টাকা।

বাজেট ঘোষণা সভায় পৌর মেয়র মতিয়ার রহমান বলেন, ‘বর্তমান আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের লালিত স্বপ্ন পূরণে দেশের সর্বত্র উন্নয়নের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। দেশের সার্বিক ব্যবস্থা আজ উন্নয়নের দিকে। পৌরসভার উন্নয়নে যে বাজেট পেশ করা হয়েছে, তা বাস্তবায়ন করা হবে।’

এসময় বাজেটের ওপর বক্তব্য দেন দর্শনা প্রেসক্লাবের সভাপতি আওয়াল হোসেন, সাংবাদিক সমিতির সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনিরুজামান ধীরু।

বাজেট সভায় উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র রবিউল হক সুমন, পৌরসভার সহকারী প্রকৌশলী সাজেদুর রহমান, হিসাবরক্ষক সরোয়ার হোসেন, পৌর ইউনিয়নের সভাপতি আরিফিন হোসেন, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, প্রধান সহকারী রুহুল আমিন, সাবেক সভাপতি শাহ আলম হোসেন, কাউন্সিলর এনামুল হক, মনির সর্দার, সাইফুল ইসলাম, আশির উদ্দিন আসু, সংরক্ষিত মহিলা কাউন্সিলর বিলকিস বেগম, সোনাভানুসহ পৌর এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার সাধারণ জনগণ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।