চুয়াডাঙ্গা সোমবার , ৩১ মে ২০২১
আজকের সর্বশেষ সবখবর

দর্শনা দিয়ে দেশে ফেরা প্রথম ১১ জনের আজ ছুটি

সমীকরণ প্রতিবেদন
মে ৩১, ২০২১ ৯:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
টানা ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে আজ ছুটি হচ্ছে দর্শনা চেকপোস্ট দিয়ে দেশে ফেরা প্রথম ১১ জনের। আজ সোমবার সকাল সাড়ে আটটায় বিদায় সংবর্ধনা শেষে তাঁদেরকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার সনদ দিয়ে ছুটি দেওয়া হবে। ছুটি প্রাপ্তরা হলেন- চট্টগ্রাম জেলার হাটহাজারির পাহাড়তলীর ছকিনা বেগম (৪৫), উত্তর কাটলী গ্রামের শফিকুল ইসলাম (৪৫), রানবাজারের জিয়া উদ্দীন (৫০), পাটখালী গ্রামের জহির উদ্দীন (৩৮), সাব্বির আহমেদ (৪৮), ইউনুস আলী (৫৭), মুক্তা বেগম (৪৮), কৃষ্ণ কুমার (৩৫), নওগাঁ সদরের শাহজাহান আলী (৫৫) ও তানিয়া বেগমসহ (৪৭) ১১ জন।
জানা যায়, ১৭ মে ভারতীয় উপ-হাইকমিশন থেকে অনাপত্তিপত্র গ্রহণ করে ১১ জন ভারতের নদীয়া জেলার গেদে চেকপোস্টে কাস্টমস ইমিগ্রেশন শেষে দর্শনা চেকপোস্টে প্রবেশ করেন। ওইদিন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দর্শনা জয়নগর সীমান্ত পথ দিয়ে দেশে ফিরেন তারা। দেশে প্রবেশের পর তাদের সবার স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরে বিশেষ পরিবহন ব্যবস্থায় তাদের ১৪ দিনের কোয়ারেন্টিনের জন্য চুয়াডাঙ্গার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) ভবনে নেওয়া হয়। গতকাল রোববার তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইন পূর্ণ হয়।
এদিকে, গতকাল রোববার দর্শনা চেকপোস্ট দিয়ে আরও একজন দেশে ফিরেছেন। এনিয়ে গত ১৪ দিনে দর্শনা চেকপোস্ট দিয়ে মোট দেশে ফিরেছে ভারতে আটকে পড়া ৭২৬ জন। এর মধ্যে ১১জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গতকাল দর্শনা চেকপোস্ট দিয়ে দেশে ফেরা ব্যক্তিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল প্রাঙ্গণের নার্সিং ইন্সটিটিউটের পাশের ভবনে রাখা হয়েছে।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট (নেজারত, ট্রেজারি এবং গোপনীয় শাখা) আমজাদ হোসেন জানান, ১৭ মে দেশে প্রবেশের পর ১৪ দিনের কোয়ারেন্টিনের জন্য তাদের বিশেষ পরিবহন ব্যবস্থায় চুয়াডাঙ্গার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) ভবনে নেওয়া হয়। গতকাল তাদের ১৪ দিনের কোয়ারেন্টিন সম্পূর্ণ হওয়ায় (আজ) সোমবার বিদায় সংবর্ধনা দিয়ে তাঁদেরকে ছুটি দেওয়া হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।