দর্শনা দিয়ে দেশে ফিরলেন আরও ২৭ জন, ছাড়পত্র পেলেন দুজন

106

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গার দর্শনার জয়নগর আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে নতুন করে আরও ২৭ জন বাংলাদেশি ভারত থেকে দেশে ফিরেছেন। নতুন প্রবেশ করা এই ২৭ জন বাংলাদেশির কারও শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি। গতকাল বুধবার সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনার জয়নগর চেকপোস্ট দিয়ে এই ২৭ জন দেশে প্রবেশ করেন। এনিয়ে দর্শনা চেকপোস্ট দিয়ে মোট ৮৭৮ জন দেশে ফিরলেন। এদিকে, গতকাল ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে ছাড়পত্র পেয়েছেন দুজন।
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান জানান, গতকাল সকাল থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত দর্শনা চেকপোস্ট দিয়ে দেশে প্রবেশ করেছেন ২৭ জন। চেকপোস্টে প্রবেশের পর স্বাস্থ্যবিভাগের পক্ষ থেকে প্রত্যেকের অ্যান্টিজেন পরীক্ষা এবং পর্যায়ক্রমে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশের অভিবাসন শাখা (ইমিগ্রেশন) ও শুল্ক বিভাগের (কাস্টমস) আনুষ্ঠানিকতা শেষে চারজনকে সদর হাসপাতালের ইয়োলো জোনে, চারজনকে হোটেল ভিআপিতে ও অন্য ১৯ জনকে চুয়াডাঙ্গার ভিমরুল্লাহ এলাকায় অবস্থিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে ১৪ দিনের কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। সেখানে তাদেরকে ১৪দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখা হবে।
তিনি আরও জানান, গত ১৭ মে থেকে গতকাল পর্যন্ত দর্শনার জয়নগর আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন মোট ৮৭৮ জন বাংলাদেশি। এরমধ্যে মোট ১৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়। আক্রান্তদের সবাইকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখান থেকে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। নতুন ফেরা ২৭ জনসহ বর্তমানে চুয়াডাঙ্গায় ১২৪ জন বাংলাদেশি নির্ধারিত বিভিন্ন স্থানে কোয়ারেন্টাইনে আছেন। এছাড়া, ১৪ দিনের কোয়ারেন্টাইন সম্পন্ন হওয়ায় গতকাল দুজনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।