চুয়াডাঙ্গা বুধবার , ২৬ মে ২০২১
আজকের সর্বশেষ সবখবর

দর্শনা দিয়ে আরও ৩৬ জনের দেশে প্রবেশ

সমীকরণ প্রতিবেদন
মে ২৬, ২০২১ ১০:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে নতুন আরও ৩৬ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। নতুন প্রবেশ করা এই ৩৬ জন বাংলাদেশির মধ্যে এক নারীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাঁকে সদর হাসপাতালে আইসোলেশনে নেওয়া হয়েছে। এছাড়া শরীরে করোনা উপসর্গসহ অসুস্থ্য থাকায় আরও দুজনকে সদর হাসপাতালের করোনা ইউনিটের হলুদ জোনে রাখা হয়েছে। এনিয়ে দর্শনা চেকপোস্ট দিয়ে গত আটদিনে মোট ৬৪৮ জন দেশে ফিরলেন। এর মধ্যে মোট ১১জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
জানা যায়, গতকাল মঙ্গলবার কলকাতায় বাংলাদেশ দূতাবাসের ছাড়পত্র (এনওসি) নিয়ে দর্শনা চেকপোস্ট দিয়ে আরও ৩৬ জন দেশে ফিরেছেন। গতকাল পর্যন্ত দর্শনা চেকপোস্ট দিয়ে দেশে ফেরা ৩৬ জনের মধ্যে দিপা মাদাক (৩৫) নামের এক শরীরে করোনা শনাক্ত হয়। দিপা মাদাক টাঙ্গাইল জেলার কালিহাতী থানার নগরবাড়ি গ্রামের সুমন মাদাকের স্ত্রী। গতকাল ভারত ফেরত অন্য ৩৫ জনের মধ্যে বিশেষ নিরাপত্তায় মাইক্রোবাসযোগে দুজনকে কুষ্টিয়ায়, ৩১ জনকে মেহেরপুর ও অসুস্থ দুজনকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা ইউনিটে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।
সম্প্রতি বাংলাদেশ সরকার লকডাউনে ভারতে আটকা পড়া বাংলাদেশিদের দেশে ফেরানোর ব্যবস্থা গ্রহণ করে। এরপর ১৬ মে খুলে দেওয়া হয় দর্শনা চেকপোস্ট। ভারতে আটকা পড়া বাংলাদেশিদের ওইদিন থেকে দেশে ফেরার কথা থাকলেও কলকাতায় বাংলাদেশ দূতাবাসের ছাড়পত্র (এনওসি) সংক্রান্ত জটিলতায় সেদিন কেউ দেশে ফিরতে পারেননি। তবে পরদিন ১৭ মে ১১ জন দর্শনা চেকপোস্ট দিয়ে দেশে ফিরেন। ১৭ মে থেকে গতকাল মঙ্গলবার ২৫ মে পর্যন্ত নয়দিনে দর্শনা চেকপোস্ট দিয়ে মোট ৬৪৮ জন দেশে ফিরেছেন। এরমধ্যে ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাঁদেরকে সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রাখা হয়েছে।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. ফাতেহ্ আকরাম জানান, ‘ভারতফেরত আরও একজনকে সদর হাসপাতালের আইসোলেশনে নেওয়া হয়েছে। পূর্বের দশজনসহ বর্তমানে সদর হাসপাতালের আইসোলেশনে আছেন ১১ জন। করোনা শনাক্ত ১১ জনেরই শারীরিক অবস্থা ভালো আছে। এছাড়াও ভারত ফেরত নতুন দুজনকে করোনা ইউনিটের ইয়োলো জোনে ভর্তি রাখা হয়েছে।’
জেলা করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত উপকমিটির আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন জানান, গতকাল মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আরও ৩৬ জন নারী-পুরুষ দেশে ফিরেছেন। এর মধ্যে একজন করোনা আক্রান্ত হওয়ায় তাকে সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে নেওয়া হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।