চুয়াডাঙ্গা সোমবার , ৭ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দর্শনা থানা পুলিশের উদ্যোগে হিজলগাড়ী মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত কর্মশালায় ওসি লুৎফুল কবীর

তথ্য-প্রযুক্তির ভালো ও খারাপ দিক সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করতে হবে
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৭, ২০২২ ২:২৫ অপরাহ্ণ
Link Copied!

আরিফ হাসান, হিজলগাড়ী:

চুয়াডাঙ্গার হিজলগাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে সাইবার বিষয়টি সচেতনামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দর্শনা থানা পুলিশের উদ্যোগে গতকাল বেলা ১১টায় অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাইবার বুলিংসহ তথ্য-প্রযুক্তির ভালো এবং খারাপ দিক সম্পর্কে নানা ধারণা দিয়ে বোঝানো হয়। হিজলগাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেনের সভাপত্বিতে আয়োজিত কর্মশালা ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম লুৎফুল কবীর। এসময় ওসি লুৎফুল কবীর বলেন, শিক্ষার্থীদের যদি বিদ্যালয় থেকে সাইবার বুলিংসহ তথ্য-প্রযুক্তির ভালো এবং খারাপ দিক সম্পর্কে অবগত করা যায়, তবে তারা ভবিষ্যতে খুব সতর্কতার সাথে ইন্টারনেট ব্যবহার করতে অভ্যস্ত হয়ে উঠবে। আর সেই উদ্দেশ্যেই দর্শনা থানা পুলিশের আজকের এই আয়োজন।’

সাইবার বুলিংসহ তথ্য-প্রযুক্তির ভালো এবং খারাপ দিক সম্পর্কে শিক্ষার্থীদের সার্বিক ধারণা দেন দর্শনা থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) ও আইটিবিষয়ক এক্সপার্ট শামীম হাসান। হিজলগাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আলী হোসেন মাস্টারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাসুদ রানা, ওয়াজেদ হোসেন, শাহানাজ পারভীন, সাজেদুর রহমান প্রমুখ। 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।