চুয়াডাঙ্গা রবিবার , ১০ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দর্শনা থানার নাম ও ছবি দিয়ে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা

ঈশ্বরচন্দ্রপুরের তুহিন গ্রেপ্তার, কারাগারে প্রেরণ
সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১০, ২০২২ ৪:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস:
দর্শনা থানার নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভুয়া আইডি খুলে অপপ্রচারের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার বিকেল ৫টার দিকে আদালতে সোপর্দ করা হলে তাকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জোহরা খাতুন কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে একই দিন বিকেলে দর্শনা পৌর এলাকার ঈশ্বরচন্দ্রপুর গ্রামের দক্ষিণপাড়ায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত ব্যক্তি ঈশ্বরচন্দ্রপুর গ্রামের তাহাজ্জেল আলীর ছেলে তাহসিন তুহিন (২৪)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, প্রায় ২ বছর আগে দর্শনা থানার নাম ও ছবি ব্যবহার করে একটি ভুয়া ফেসবুক আইডি খোলেন তুহিন। পরে ২০২১ সালের ২৮ অক্টোবর দর্শনা থানা পুলিশ অভিযান চালিয়ে পরোয়ানাভুক্ত ৬ আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। ওইদিন আসামিদের ছবিসহ দর্শনা থানার ফেসবুকে পোস্ট দেওয়া হয়। গত ৫ এপ্রিল বিকেলে ওই পোস্টে মন্তব্য করেন তুহিন। এদিকে শনিবার (৯ এপ্রিল) তাকে গ্রেপ্তার করা হয়। তার ব্যবহৃত মোবাইল ফোন ও সিম জব্দ করেছে পুলিশ। গ্রেপ্তারের সময় তাঁর মোবাইলে দর্শনা থানার নামে খোলা ভুয়া আইডিটি সচল ছিল।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক শামীম হাসান জানান, আসামির বিরুদ্ধে বিভিন্ন ব্যক্তির নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমে আইডি খুলে ও আইডি হ্যাক করে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। আদালতে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।