চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৩ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

দর্শনা থানার ওসির হস্তক্ষেপে বাল্যবিবাহ পণ্ড!

সমীকরণ প্রতিবেদন
মার্চ ৩, ২০২০ ১০:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস:
দর্শনা থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমানের হস্তক্ষেপে বাল্যবিবাহ পণ্ড হয়েছে। গত রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে দর্শনা পৌর এলাকার শ্যামপুরে অভিযান চালিয়ে কুষ্টিয়া জেলার ইবি থানার জিয়াউর রহমানের ছেলে ইব্রাহীমের (১৯) সঙ্গে দামুড়হুদা উপজেলার সুবলপুর গ্রামের বিশারত বিশ্বাসের মেয়ের বাল্যবিবাহ পণ্ড করে দেন ওসি মাহবুবুর।
জানা গেছে, দর্শনা থানার নবাগত ওসি মাহবুবুর রহমান গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার সুবলপুর গ্রামের বিশারত বিশ্বাসের কন্যার (১৪) সঙ্গে কুষ্টিয়া জেলার ইবি থানার জিয়াউর রহমানের ছেলে ইব্রাহীমের (১৯) বিয়ের প্রস্তুতি চলছে। তবে এটি বাল্যবিবাহ হওয়ায় গোপনে বিয়ে দেওয়ার উদ্দেশ্যে কনের পিতা-মাতা কনেকে তার নানার বাড়ি দর্শনা পৌর এলাকার শ্যামপুর গ্রামের মল্লিক পাড়ার মৃত ইবাদত বিশ্বাসের ছেলে হামিদুল ইসলামের বাড়িতে নিয়ে আসেন। এ সময় দর্শনা থানার ওসি মাহবুবুর ফোর্স নিয়ে ওই বাড়িতে উপস্থিত হন। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে বরপক্ষ বিয়ে বাড়িতে উপস্থিত না হয়েই ফেরত যায় এবং বাল্যবিবাহটি পণ্ড হয়ে যায়। কিন্তু কনের অভিভাবকেরা বিয়ের বিষয়টি অস্বীকার করে জানান, এটি বিয়ের আয়োজন ছিল না, বরপক্ষ আসলে কনে দেখতে এসেছিল। বাল্যবিবাহ পণ্ড করায় পুলিশের এ দ্রুত পদক্ষেপের প্রশংসা করে নবাগত ওসি মাহবুবুরকে সাধুবাদ জানান এলাকাবাসী।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।