দর্শনা চেকপোস্ট দিয়ে আরও ২২ জনের দেশে প্রবেশ

27

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে নতুন করে আরও ২২ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। নতুন প্রবেশ করা এই ২২ জন বাংলাদেশীর কারও শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি। গতকাল শুক্রবার সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনা চেকপোস্ট দিয়ে এই ২২ জন দেশে প্রবেশ করেন। এনিয়ে দর্শনা চেকপোস্ট দিয়ে মোট ৭৭৮ জন দেশে ফিরলেন।
জানা যায়, গত ২৬ মে থেকে ৯ জুন পর্যন্ত ভারতের কলকাতাস্থ বাংলাদেশ দূতাবাস থেকে অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া বন্ধ ছিল। যারা ২৬ মে এর পূর্বে অনাপত্তিপত্র সংগ্রহ করেছিলেন তাঁদের মধ্যে বেশ কয়েকজন গত বৃহস্পতিবার পর্যন্ত দেশে ফিরেছেন। গতকাল থেকে কলকাতাস্থ বাংলাদেশ দূতাবাস নতুন করে আবার এনওসি দেওয়া শুরু করায় দর্শনা চেকপোস্ট দিয়ে ভারতে আটকা পড়া বাংলাদেশীরা আবার দেশে ফেরা শুরু করেছেন।
জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান জানান, গতকাল সকাল থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত দর্শনা চেকপোস্ট দিয়ে দেশে প্রবেশ করেছেন ২২ জন। তাদের সবাইকে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। দেশে আসা নতুন এই ২২ জনের কারও শরীরে করোনা শনাক্ত না হওয়ায় দুজনকে হোটেল ভিআইপিতে ও অন্য ২০ জনকে চুয়াডাঙ্গা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ভবনে নেওয়া হয়েছে।
তিনি আরও জানান, গত ১৭ মে থেকে গতকাল পর্যন্ত দর্শনা চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন মোট ৭৭৮ জন বাংলাদেশি। এরমধ্যে মোট ১৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়। আক্রান্তদের সবাইকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখান থেকে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।