চুয়াডাঙ্গা বুধবার , ১৯ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দর্শনায় রেলের ওয়গেন ভেঙ্গে গম চুরি: ৩ রাউন্ড ফাঁকা গুলি: গম উদ্ধার

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৯, ২০২২ ৮:৪০ অপরাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গার দর্শনা আন্তজার্তিক রেল ইয়ার্ডে ভারত থেকে আমদানী করা গম ভর্তি রেলের ওয়গেন ভেঙ্গে গম চুরির ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার মধ্যরাতে দর্শনা রেল বন্দরের ইয়ার্ডে এ ঘটনা ঘটে। ২০/২৫ জনের স্থানীয় সংঘবদ্ধ একদল চোর কর্তৃক এ গম লুটের ঘটনা ঘটেছে। এ সময় প্রতিরোধে রেলওয়ে নিরাপত্তা কর্মীরা ৩ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। এ সময় চোর চক্রের সদস্যরা পালিয়ে যায়। এ ঘটনায় কাউকে আটক করতে না পারলে ঘটনাস্থল থেকে ৭ বস্তা গম উদ্ধার করেছে নিরাপত্তা কর্মীরা।

দর্শনা রেল বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ভারত থেকে আমদানী করা গম রেলপথ দিয়ে দর্শনা ইয়ার্ডে এসে পৌঁছায়। এসময় ওই ইয়ার্ডে বিপুল পরিমাণ গম মজুদ ছিল। মঙ্গলবার রাতে ২০-২৫ জনের একটি চোরচক্র দেশীয় অস্ত্র নিয়ে রেলের ওয়াগন ভেঙ্গে গম লুট করতে হানা দেয়। এসময় রেলওয়ে নিরাপত্তাকর্মীরা তাদের প্রতিরোধ করতে গেলে চোরেরা তাদের ওপর চড়াও হয়। পরে তাদেরকে ছত্রভঙ্গ করতে ৩ রাউন্ড গুলি বর্ষণ করে নিরাপত্তাকর্মীরা। এসময় ৭ বস্তা গম ফেলেই পালিয়ে যায় চোরেরা। খবর পেয়ে দর্শনা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
রেলওয়ে নিরাপত্তা বাহিনীর দর্শনা সার্কেলের ইনচার্জ ইন্সপেক্টর হাসান শিহাবুল ইসলাম জানান, আমাদের নিরাপত্তা বাহীনী প্রতিদিনের ন্যায় ডিউটি করছিল হঠাৎ করে ওয়াগন ভাঙার শব্দ হয়। এরপর চোরেরা নিরাপত্তা বাহিনীর ওপর চড়াও হলে তারা পাল্টা আক্রমন করে। পরে পি টি এল বাহীনী নিয়ে আমরা তাদের প্রতিরোধ করি। আমরা উপয়ান্ত না পেয়ে জান-মাল রক্ষার্থে আমরা ৩ রাউন্ড ফাঁকা গুলি চালায়। পরে চোরচক্র ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। এ ঘটনায় কেউ আহত হয়নি। বিষয়টি সাথে সাথে দর্শনা থানা পুলিশকে খবর দিলে তারা তাৎক্ষণিক পদক্ষেপ নেয়।

দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফুল কবীর জানান, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। চোর চক্রের সদস্যদের গ্রেফতার করতে অভিযান চালানো হচ্ছে।

এ ঘটনায় পোড়াদহ থানায় মামলা দায়ের করবে জানান ইন্সপেকটর শিহাবুল ইসলাম।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।