চুয়াডাঙ্গা শনিবার , ২৮ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দর্শনায় রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উৎসব

সমীকরণ প্রতিবেদনঃ
মে ২৮, ২০২২ ২:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস: “তৃষা হরিয়ে রবীন্দ্রনাথ, মাতিয়ে এসো নজরুল” শীর্ষক রবীন্দ্র-নজরুল জন্ম জয়ন্তী উৎসব-২০২২ পালিত হয়েছে। গতকাল শুক্রবার বিকাল ৪টায় কালজয়ী এই দুই কবিকে ঘিরে দর্শনা ডাক বাংলো চত্বর থেকে রবীন্দ্র ও নজরুলের ছবি নিয়ে বনার্ঢ্য র‌্যালি বের হয়ে দর্শনা শহর ঘুরে ডাক বাংলো চত্বরে এসে শেষ হয়। এরপর ৪টা ৪০মিনিটে রবীন্দ্র ও নজরুল স্বরণে শুরু হয় স্মৃতিচারণ। স্মৃতিচারণ করেন, চুয়াডাঙ্গা উদীচীর সভাপতি জহির রায়হান, দর্শনার সাংস্কৃতিক সংগঠক গোলাম ফারুক আরিফ, প্রগতি লেখক সংঘের সাধারণ সস্পাদক এ্যাভোকেট কাজল মাহমুদ, কাপার্সডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক ও কার্পাসডাঙ্গা কলেজের প্রভাষক সাইফুল ইসলাম, দর্শনা গণউন্নয়ন গ্রন্থাগারের পরিচালক আবু সুফিয়ান, চুয়াডাঙ্গা অরিনন্দম থিয়েটারের সাধারণ সম্পাদক আব্দুস সালাম। পরে বিকাল ৫টা ৪০মিনিটে কবিতা আবৃতি করেন, মুন্সি কবির, স্বপনা খাতুন, বিএনপি নেতা শফিকুল ইসলাম সাবুসহ আনন্দধামের শিল্পীবৃন্দ। সন্ধ্যা ৭টায় রবীন্দ্র নজরুলের সংগীতের সাথে নিত্য ও অনুষ্ঠানের উদ্বোধক এম এ মান্নান ও প্রধান অতিথি দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলী মুনছুর বাবু প্রদীপ জালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। আলোচনা সভার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দর্শনা কেরুজ চিনিকলের উপ-ব্যবস্থাপক শেখ শাহাব উদ্দীন,অনির্বান থিয়েটারের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন।
আলোচনা সভা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি আনন্দধাম সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে দর্শনা প্রবীন সংগঠন হিন্দোল সংগীত পরিষদকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। সম্মাননা ক্রেস্ট গ্রহন করেন সংগঠনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম সবুর।
সর্বশেষে অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন টেলিভিশনের দেশ বরণ্য নজরুল সংগীত শিল্পী এম এ মান্নান ও অতিথি শিল্পীদের মধ্যে কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদ, দর্শনা ভৈরবী সাংস্কৃতিক সংগঠন, হিন্দোল সংগীত পরিষদ, কুষ্টিয়া লালন একাডেমীর পিংকি মন্ডল ও আনন্দধামের শিল্পীরা।
অনুষ্ঠান পরিচালনা করেন, রানী শাহ, স্বপনা খাতুন, মিল্টন কুমার সাহা ও ফারজানা লীলা। সার্বিক সহযোগিতায় ছিলেন, ইসরাইল হোসেন খান ও অনির্বাণ থিয়েটারের সদস্য বৃন্দ

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।