চুয়াডাঙ্গা শনিবার , ৩০ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দর্শনায় দুই নাইটগার্ডকে হাত-পা বেঁধে চোর চক্রের হানা

পল্লী বিদ্যুতের তিনটি ট্রান্সফরমার চুরি
সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৩০, ২০২২ ৭:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস: চুয়াডাঙ্গার দর্শনায় নাইট গার্ডকে বেঁধে রেখে পল্লী বিদ্যুতের তিনটি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে দর্শনা দক্ষিণ চাঁদপুর গ্রামের ছাটাংগা মাঠে এ চুরির ঘটনা ঘটে। এসময় চুরি কাজে বাঁধা দেওয়ায় আরাম ব্রিকসের দুই নাইট গার্ডকে বেঁধে রাখা হয়। এ চুরির ঘটনায় দর্শনা থানায় একটি মামলা করা হয়েছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে দর্শনা দক্ষিণ চাঁদপুর গ্রামের ছাটাংগা মাঠে ১০-১২ জনের সঙ্গবদ্ধ এক দল চোরচক্র হানা দেয়। এসময় চোরেরা পল্লী বিদ্যুৎ বিভাগের একটি খুটির ওপরে থাকা ট্রান্সফরমা চুরির চেষ্টা চালায়। এতে সেখানে থাকা আরাম ব্রিকসের দুই নাইটগার্ড দর্শনা দক্ষিণ চাঁদপুর গ্রামের বিশারত (৬৫) ও চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের দোস্ত গ্রামের কামাল হোসেন কামু (৪৫) চোরদের চুরি কাজে বাঁধা প্রদান করেন। ফলে চোরেরা দুই নাইট গার্ডকে দড়ি দিয়ে বেঁধে রেখে ইটভাটার অফিস ঘরের মধ্যে তাদের আটকে বিদ্যুতের খুটির ওপর থাকা ১৫ কেভিওয়েটের ৩টি ট্রান্সফরমা চুরি করে নীচে নামিয়ে তাতে থাকা মূল্যবান জিসিসপত্র নিয়ে পালিয়ে যায়। পরদিন সকালের দিকে কয়েকজন শ্রমিক কাজে যায় আরাম ব্রিকসে। এসময় ঘরের মধ্যে নাইটগার্ডদের হাত বাঁধা অবস্থায় দেখতে পেয়ে তাদেরকে মুক্ত করেন।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দর্শনা থানার সেকেন্ড অফিসার এসআই আহম্মদ আলীসহ থানার অফিসার ও ফোর্স। দর্শনা থানার অফিসার ইনচার্জ এএইচএম লুৎফুল কবীর চুরির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এবিষয়ে থানায় কেউ কোনো অভিযোগ করেননি।

উলেখ্য, গত এক মাস পূর্বে চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপি ইউনিয়নের সড়াবাড়িয়া মাঠ থেকে বৈদ্যুতিক খুটি হতে পল্লী বিদ্যুতের ২টি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটে। দর্শনা পল্লী বিদ্যুত জোনাল অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (এজিএম কম) শামীম উদ্দিন বলেন, এতে করে প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। এ ঘটনায় দর্শনা থানায় অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।