চুয়াডাঙ্গা শুক্রবার , ১৩ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

দর্শনায় জনসচেতনতামূূলক উঠান বৈঠক অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৩, ২০২৩ ৭:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

দর্শনা অফিস:

দর্শনা পৌর এলাকায় মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, নারী নির্যাতন, ইভটিজিং ও আত্মহত্যা প্রবণতা প্রতিরোধ ও বাল্যবিবাহ মুক্ত সমাজ গড়ার লক্ষে জনসচেতনতামূলক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল চারটায় দর্শনা থানার ২ নম্বর বিট পুলিশিংয়ের আয়োজনে পৌর এলাকার পরাণপুর সরকারি বিদ্যালয় মাঠে এই বৈঠক অনুষ্ঠিত হয়। ‘বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি’ প্রতিপাদ্য বিষয় নিয়ে গ্রামবাসীর সঙ্গে এই উঠান বৈঠকের আয়োজন করা হয়। দর্শনা পৌরসভার ৫ নম্বর ওর্য়াড আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হোসেনের সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দর্শনা থানার অফিসার ইনর্চাজ (ওসি) এএইচএম লুৎফুল কবীর।

প্রধান অতিথির বক্তব্যে এলাকার জনসাধারণের সেবা করার প্রতিশ্রুতি দিয়ে ওসি লুৎফুল কবির বলেন, ‘মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, নারী নির্যাতন, ইভটিজিং ও আত্মহত্যা প্রবণতা প্রতিরোধ ও বাল্যবিবাহ মুক্ত সমাজ করতে আমিসহ আমার পুলিশ বাহিনী কাজ করে যাচ্ছে। সেই সঙ্গে গ্রামবাসী যদি আমাদের সহযোগিতা করে, তাহলে দ্রুত সমাজ থেকে মাদক ও সন্ত্রাসসহ সকল অপকর্ম দূর হবে।’ তিনি আরও বলেন, মেয়ে সংসারের বোঝা নয়, তাদের লেখাপড়া করিয়ে সম্পদে পরিণত করে গড়ে তুলতে হবে। এসময় তিনি উপস্থিত সকলকে তাদের ছেলে-মেয়েদের নৈতিক শিক্ষা দিয়ে মানুষের মতো মানুষ করে গড়ে তোলার পরামর্শ দেন।

উঠান বৈঠকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দর্শনা থানার অফিসার ইনচার্জ (অপারেশন) নিরব হোসেন, দর্শনা প্রেসক্লাবের সভাপতি আওয়াল হোসেন, পরাণপুর সরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল হাসান হিরো ও ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরজে আলী। দর্শনা থানার তদন্ত কর্মকর্তা আহম্মেদ আলীর সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন আলতাফ হোসেন মণ্ডল, আবু বক্কর, শাহজুল ইসলাম ও আব্দুল ওয়াদুদ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।