চুয়াডাঙ্গা রবিবার , ১৪ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দর্শনায় কৃষকদের উদ্মাদে মাঠের রাস্তা সংস্কার

সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ১৪, ২০২২ ৪:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস: দর্শনা শ্যামপুর গ্রামের মাঠের ফসল ঘরে তোলার একমাত্র ভাঙ্গা চোরা গর্ত কাদায় ভরা রাস্তাটি সংস্কার করেছে স্থানীয় কৃষকরা। গতকাল শনিবার সকাল ৮টা থেকে বিকাল পর্যন্ত দর্শনা শ্যামপুর গ্রাম থেকে বড় দাড়ি মাঠের পূর্বে দিকে প্রায় ১ কিলোমিটার রাস্তটি এসকোভিটার (ভেকু) মেশিন দিয়ে সংস্করণ করা হয়। নিজ অর্থয়ানে কৃষক রাশেদ, তাহের মল্লিক , আবুদ,শাহিন ও রিপন সহ স্থানীয় কৃষকরা এই রাস্তার সংস্করণের কাজ শুরু করে।

কৃষকরা বলেন, বড়দাড়ি মাঠে দর্শনা পৌরসভার ৩ গ্রামের প্রায় ১ হাজার একর জমিতে ধান, ভুট্টা, পাট, বেগুন, পটল, পেঁপে সহ বিভিন্ন ফসল উৎপাদন করা হয়। এই মাঠের সমস্ত ফসল বাড়িতে নেওয়ার একমাত্র এই রাস্তাটি দীর্ঘ প্রায় ১০ বছর ধরে ভাঙ্গা চোরা কাদা সৃষ্টি হয়ে পড়ে আছে। টেক্টর পাওয়ার ট্রলি করে ফসল নিয়ে যাওয়ার সময় চরম সীমাহীন দুর্ভোগে পড়তে হচ্ছে। তাই আমরা কৃষকরা নিজ উদ্যোগ এই রাস্তা সংস্করণ করছি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।