চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১২ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দর্শনায় একটি গুদামে অভিযান, ২ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

তাৎক্ষণিকভাবে বিক্রি করা হয় জব্দ সব তেল
সমীকরণ প্রতিবেদনঃ
মে ১২, ২০২২ ২:৪১ অপরাহ্ণ
Link Copied!

অবৈধভাবে তেল মজুদ করায় ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা

হঠাৎ বেড়েছে সয়াবিন তেলের দাম। এছাড়া সারা দেশে তেল ব্যবসায়ী সিন্ডিকেট তেলের কৃত্রিম সংকট দেখিয়ে যখন দাম আরও বাড়িয়ে সুবিধা নিতে ব্যস্ত, ঠিক সে সময় খেটে খাওয়া নিম্ন ও মধ্যবিত্তদের মধ্যে অভিযানে জব্দ হওয়া ২ হাজার লিটার সয়াবিন তেল ন্যায্য মূল্যে বিক্রি করালেন চুয়াডাঙ্গা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ।
গতকাল বুধবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দর্শনা শহরের পুরাতন বাজারের মেসার্স মা এন্টারপ্রাইজ থেকে অবৈধভাবে মজুদ রাখা ২ হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল জব্দ করে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। এসময় ওই দোকানের মালিক রাজিউল ইসলামকে তেল যথাযথভাবে বিক্রি না করে অবৈধভাবে মজুদ করে রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করেন সহকারী পরিচালক সজল আহমেদ। এরপর জব্দ করা ২ হাজার লিটার তেল ওই দোকান মালিককে দিয়ে বাজারে ঘোষণা দিয়ে তাৎক্ষণিক বোতলের গায়ে লেখা মূল্যে বিক্রি করিয়ে দেয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। এসময় ন্যায্য তেল কিনতে শত শত মানুষের ভিড় লেগে যায়। পড়ে দর্শনা থানা পুলিশের একটি টিম উপস্থিত সাধারণ মানুষকে লাইনে দাঁড় করিয়ে অসাধু উপায়ে মজুদ করা দোকানিকে দিয়ে এই তেল বিক্রি করায়। এর মধ্যে আধা লিটার, ১ লিটার, দেড় লিটার ও ৫ লিটার বোতল ছিল। যা বিক্রি শুরুর হওয়ার পরে চোখের নিমিষেই শেষ হয়ে যায়।
চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা পুরাতল বাজারের মা এন্টারপ্রাইজের গোডাউনে অবৈধভাবে ২ হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল মজুদ করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং জব্দ করা তেল তাৎক্ষণিকভাবে জনসাধারণের মাঝে ন্যায্য মূল্যে বিক্রয় করা হয়।
অপর দিকে, মেসার্স শাহ এন্টারপ্রাইজ নামের আরেকটি প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণ পণ্য ও মেয়াদ মূল্য লেখাবিহীন পণ্য বিক্রয়ের অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের আভিযানিক এই টিমটি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।