চুয়াডাঙ্গা শনিবার , ৬ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দর্শনায় ইন্দ্রো-বাংলা ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন

সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ৬, ২০২২ ৮:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস: বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে দর্শনায় ইন্দোবাংলা ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার বেলা তিনটায় দর্শনা ডাকবাংলা চত্বরে দুই দিনব্যাপী ভারতীয় বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে ফ্রি চিকিৎসার আয়োজন করা হয়। মেডিকেল ক্যাম্পে দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপতি চুয়াডাঙ্গ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আমি জাতির জনকের শাহাদতবার্ষিকী উপলক্ষে জাতীয় শোকের মাসে প্রতিবছর আমার নির্বাচনী এলাকার দুস্থ, গরিব বয়স্ক নারীপুরুষের জন্য ফ্রি চিকিৎসার ব্যবস্থা করে থাকি। ধারাবাহিকতায় বছরই এই আয়োজন।

বিশেষ অতিথির বক্তব্যে ভারতের কলকাতা বিশেষায়িত রুবি হাসপাতালের বিশেষজ্ঞ মেডিকেল টিমের প্রধান ডা. অরিন্দম সামান্তা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিশ্ব নেতাদের মধ্যে অন্যতম একজন নেতা ছিলেন। বাঙালি জাতির পিতা। তাঁর স্মরণে বাংলাদেশে সাধারণ গরিব দুঃখী মানুষের চিকিৎসাসেবা করতে আসতে পারব, ভাবতেই পারিনি। জন্য স্থানীয় সংসদ সদস্য আলী আজগার টগর মহোদয়কে আমাদের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. আমিনুল ইসলাম খান, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সিভিল সার্জন মো. সাজ্জাৎ হোসেন, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মঞ্জু, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন দর্শনা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ফারুক আরিফ।

এসময় দেড় শতাধিক রোগীকে চিকিৎসাসেবা প্রদান করেন ভারত বাংলাদেশের পাঁচজন বিশেষজ্ঞ চিকিৎসক। এরা হলেনভারতের কলকাতা রুবি জেনারেল হাসপাতালের কনসালটেন্ট (অর্থোপেডিক্স) ডা. দীপাঞ্জন ভদ্র, কনসালটেন্ট নেফ্রলজি (কিডনি) ডা. অমৃতাক্ষ দেব, কনসালটেন্ট (কার্ডিওলজি) ডা. তন্ময় মাঝি, কনসালটেন্ট (গাইনোকোলজিস্ট) ডা. অয়ন মুখোপাধ্যয় কনসালটেন্ট (মেডিসিন) ডা. কুমার দ্বীপ ব্যানার্জি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।