চুয়াডাঙ্গা শুক্রবার , ২৪ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দর্শনায় আলোর ফাঁদ দিয়ে ফসলের পোকাদমন বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৪, ২০২২ ৭:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস: দর্শনার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের ১০টি গ্রামের কৃষক, কৃষাণী ও কীটনাশক ব্যবসায়ীদের নিয়ে আলোর ফাঁদ দিয়ে ফসলের পোকা দমন ও ব্যবস্থাপনাবিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। দামুড়হুদা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গতকাল বৃহস্পতিবার বিকেল চারটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের মীর্জা সুলতান মঞ্চে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। ওয়ার্কশপে দর্শনা-পারকৃষ্ণপুর মদনা ইউনিয়নের ১০টি গ্রামের দুই শতাধিক কৃষক, কৃষাণী ও কীটনাশক ব্যবসায়ী অংশ নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মহাপরিচালক (ডিএই ও সদস্য এলপি এপুল কৃষি মন্ত্রণালয়ের) কৃষিবিদ মো. হামিদুর রহমান। সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গার কৃষিবিদ বিভাস চন্দ্র সাহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মো. মনিরুজ্জামান ও উপজেলা কৃষক সংগঠনের সাধারণ সম্পাদক সাকিল হোসেন (বল্টু)।

ওয়ার্কশপ শেষে ১০ জন কৃষক আজিজুর রহমান, হাফিজুর রহমান, গোলাম মর্তুজা, মফিজুল ইসলাম, শফি কামাল, লালন মিয়া, আবুল হাশেম, সুমন মিয়া ও আকরাম হোসেনকে পোকা দমন আলোর ফাঁদ উপকরণ প্রদান করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অভিজিৎ কুমার বিশ^াস ও জালাল উদ্দিন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।