চুয়াডাঙ্গা শনিবার , ১৭ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দর্শনার পরানপুরে কৃষকের বলদ গরু চুরি

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ১৭, ২০২২ ৮:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস: দর্শনা পরানপুর গ্রামে কৃষকের একটি বলদ গরু চুরি হয়েছে। কৃষক নজির আলী জানান, গত দুই মাস আগে ১ লাখ ৬ হাজার টাকা দিয়ে একটি বলদ গরু কিনে নিয়ে আসি। বৃহস্পতিবার দিনগত আনুমানি রাত তিনটার দিকে বাড়ির গেটের তালা ভেঙে বাড়িতে প্রবেশ করে গোয়াল থেকে আমার মূল্যবান গরুটি চুরি হয়ে গেছে। সেই রাত থেকে শুক্রবার সারাদিন অনেক খোঁজাখুঁজির পরও গরুটি পাওয়া যায়নি।’

পরানপুর গ্রামের আব্দার আলীর ছেলে নজির আলী মাঠে চাষ করার পাশাপাশি গরু কিনে মোটাতাজা করে বিক্রি করে থকেন। তিনি আরও জানান, ‘চাষ করে টাকা জমানো সম্ভব নয়। তাই অল্প দামে গরু কিনে সেই গরু দু-এক বছর ধরে পুষে মোটাতাজা করা হয়। এরপর পর বিক্রি করে যে বাড়তি টাকা হয়, সেই টাকা দিয়ে ঘরবাড়ি মেরামত ও চাষাবাদের কাজ করি। কিন্তু আমার দীর্ঘদিনের গচ্ছিত টাকায় কেনা গরুটি চুরি হয়ে যাওয়ায় আমি আর্থিকভাবে অনেক ক্ষতিগ্রস্ত হলাম। জানি না আবার এত টাকা গুছাতে কয় বছর লাগবে।’ এ বিষয় দর্শনা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলে তিনি জানান।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।