চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৬ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

দর্শনার গ্রামীন সড়কে কেরুর আখবাহী ট্রাক্টর আতঙ্ক

সরু রাস্তা যেনো পিচঢালা রেল লাইন
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২৬, ২০২৩ ৮:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিবেদক, হিজলগাড়ী:
চুয়াডাঙ্গার দর্শনা এলাকার বিভিন্ন গ্রামীন সড়কে সাধারণ পথচারী ও যানবাহনের কাছে আতঙ্ককের কারণ হয়ে উঠেছে কেরু অ্যান্ড কোম্পানির আখ বোঝা ট্রাক্টর ও ট্রলি। একটি ট্রাক্টর দিয়ে ২ থেকে ৪টি ট্রলি টানার কারনে গ্রামীন সরু রাস্তাগুলো পিচঢালা রেল লাইনে পরিনত হয়। ফলে প্রতিনিয়ত ছোট বড় সড়ক দূর্ঘটনার ঘটনা ঘটছে। প্রতিবছর আখবোঝায় ট্রাক্টরের টলির ধাক্কায় প্রাণহানীর ঘটনা ঘটলেও ট্রাক্টরে একের অধিক ট্রলি লাগিয়ে আখ পরিবহন করছে কেরু কর্তপক্ষ। এনিয়ে দর্শনা কেরু অ্যান্ড কোম্পানির কৃষি খামার এলাকার সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
গতকাল বুধবার সকাল ৬টার দিকে আখবাহী ট্রাক্টেরের ট্রলির ধাক্কায় গুরুতর জখম হয়েছেন দর্শনার ডিহি ফার্মপাড়া জামে মসজিদের ইমাম ও চুয়াডাঙ্গা জেলা মউশিক শিক্ষক কল্যাণ পরিষদের সাংগঠনিক সম্পাদক মাওলান মঈনুল ইসলাম। জখমী মঈনুল ইসলাম বলেন, ‘আমি নিজ মোটরসাইকেলযোগে হিজলগাড়ীর দিকে যাচ্ছিলাম। পথিমধ্যে ডিহি কৃষ্ণপুর ইটভাটার নিকট পৌঁছালে বিপরীত দিক থেকে কেরু অ্যান্ড কোম্পানির একটি আখ বোঝাই ট্রাক্টর আসছিলো। আমি ট্রাক্টরটিকে পাশ কাটিয়ে গেলেও ট্রাক্টরের পিছনে লাগানো অতিরিক্ত ট্রলি আমার মোটরসাইকেলকে ধাক্কা দেয়। ট্রলির ধাক্কায় আমার হেলমেট ভেঙ্গে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হই।’ পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে গতকালই তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।
এদিকে প্রতিবছর আখ কর্তনের মৌসুম শুরু হলেই কেরু অ্যান্ড কোম্পানির নিজস্ব ট্রাক্টরের একটি ট্রলির পেছনে অতিরিক্ত আরও ২ থেকে ৩টি ট্রলি ট্রেনের বগির মতো লাগিয়ে আখ পরিবহনের কাজে ব্যবহার করা হয়। অতিরিক্ত এই ট্রলির কারণে কেরুর আখ বহনকারী ট্রাক্টরগুলো গ্রামীন এসকল সরু সড়কগুলোতে মরনফাঁদে পরিনত হয়। ট্রলি বোঝাই এসব ট্রাক্টরগুলোকে স্থানীয়রা মিনি ট্রেন নামে অবিহিত করে। স্থানীয়রা দ্রুত সময়ের মধ্যে ট্রাক্টরের পেছনে অতিরিক্ত ট্রলি বহন বন্ধ করতে চুয়াডাঙ্গা পুলিশ সুপার ও কেরু কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।