দরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

484

চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্থানে
ডেস্ক রিপোর্ট: চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্থানে দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
আমাদের নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, চুয়াডাঙ্গা জেলা প্রশাসন কর্তৃক শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে এবার চুয়াডাঙ্গা সদরের শংকরচন্দ্র ইউনিয়নের বসুভান্ডারদহ গ্রামের বিলপাড়ের অসহায়, ছিন্নমূল, হতদরিদ্র, দিনমজুর, মাঝি ও সাধারণ খেটে খাওয়া মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল বিকাল ৩টায় জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বিলপাড়ের শতাধিক শীতার্ত মানুষের হাতে শীতবস্ত্র তুলে দেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাক, নেজারত ডেপুটি কালেক্টর সুচিত্র রঞ্জন দাস, সহকারী কমিশনার ফখরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান প্রমূখ।
এদিকে, চুয়াডাঙ্গার আলোকদিয়া ইউনিয়নের মনিরামপুর বিশ্বাস বাড়ীতে ‘মানুষ মানুষের জন্য’ স্লোগানকে সামনে রেখে আত্মবিশ্বাস কর্তৃক ৮০০ জন শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ওয়াশীমুল বারী। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আসাদুল হক বিশ্বাস, উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল্লাহ আল সামী ও আত্মবিশ্বাসের নির্বাহী পরিচালক মো. আকরামুল হক বিশ্বাস। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- আত্মবিশ্বাস শুধু ঋণ কার্যক্রম পরিচালনা করে না। তারা আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে। যা আজকের এই অনুষ্ঠান তার প্রমাণ। তিনি বলেন- আমি আশা করি আত্মবিশ্বাস সাধারন মানুষের কল্যাণে কাজ করে যাবে। আমি তাদের এই শীতবস্ত্র বিতরণের বিশাল আয়োজন দেখে মুগ্ধ। অনুষ্ঠানের শুরুতে সকলকে ধন্যবাদ জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন আত্মবিশ্বাসের নির্বাহী পরিচালক মো. আকরামুল হক বিশ্বাস। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আত্মবিশ্বাসের কোষাধ্যক্ষ রাশেদ-উল ইসলাম জোয়ারদার, নির্বাহী সদস্য আফরোজা বেগম ও মো. জহুরুল ইসলাম জোঃ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আত্মবিশ্বাসের পরিচালক মো. রফিকুল হাসান জোয়ার্দ্দার।অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রকল্প সমন্বয়কারী মো. সাহেদ হাসান হালিম ও সহযোগীতায় ছিলেন প্রশাসনিক কর্মকর্তা মো. হাশেম আলী।
আলমডাঙ্গা অফিস জানিয়েছে, সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল স্বপ্নঘর ফাউন্ডেশন’র দরিদ্র শিক্ষার্থিদের মাঝে কম্বল বিতরণ করলেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার রাহাত মান্নান। গতকাল ১৪ জানুয়ারি বিকেলে উপজেলা পরিষদের অডিটরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে তিনি দরিদ্র শিক্ষার্থিদের হাতে কম্বল তুলে দেন। এ সময় তিনি বলেন, চুয়াডাঙ্গার জলবায়ু চরম ভাবাপন্ন হয়ে উঠেছে। দেশের চলমান শৈত্যপ্রবাহের তীব্রতা এখানেই বেশি পরিলক্ষিত হচ্ছে। এটা চুয়াডাঙ্গা জেলাবাসির জন্য প্রাকৃতিক দুর্যোগের মত। এমন প্রাকৃতিক দূর্যোগে সবচে’ কষ্টে রয়েছেন হতদরিদ্র জনগোষ্ঠি। সমাজের সামর্থবানদের উচিৎ হতদরিদ্রদের শীতবস্ত্র দিয়ে সহযোগিতা করার। আসুন সকলে মিলে এই প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করি। আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি শাহ আলম মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই শীতবস্ত্র প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ইয়াকুব আলী মাস্টার, স্বপ্নঘর ফাউন্ডেশনের পরিচালক সাংবাদিক রহমান মুকুল, আব্দুল ওহাব মাস্টার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বপ্নঘর ফাউন্ডেশনের প্রগ্রাম অফিসার সাংবাদিক শরিফুল ইসলাম রোকন, আতিক বিশ্বাস, তৌহিদ হোসেন, শুদ্ধ সংস্কৃতি চর্চাকেন্দ্র বাংলাদেশের কোষাধ্যক্ষ রাকিব উদ্দীন রনি, স্বপ্নঘর ফাউন্ডেশনের শিক্ষক বীথি খাতুন প্রমুখ।
জীবননগর অফিস জানিয়েছে, জীবননগরে শীতার্ত অসহায় দরিদ্র মানুষের মধ্যে শীতবস্ত (কম্বল) বিতরণ করেছেন উপজেলা বিএনপির সভাপতি সাবেক মেয়র নোয়াব আলী। গতকাল রবিবার সকাল সাড়ে ১১টার সময় জীবননগর পৌর শহরের নোয়াব আলীর নিজস্ব কার্যালয়ে জেলা বিএনপির নির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার মোখলেচুর রহমান তরফদার টিপুর একান্ত সহযোগিতায় পৌরসভার ৩নং ওর্য়াড বিএনপির সভাপতি আ. কুদ্দুসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কম্বল বিতরণ করেন পৌরসভার সাবেক মেয়র নোয়াব আলী। বিশেষ অতিথি ছিলেন বিএনপি নেতা ও পৌর কাউন্সিলর হযরত আলী, আপিল উদ্দিন, জীবননগর উপজেলা বিআরডিবির চেয়ারম্যান আ. খালেক, জীবননগর পৌরসভার ৭নং ওর্য়াড বিএনপির সভাপতি মজনুর রহমান, আক্তার হোসেন, আ. রাজ্জাক, বাবু, হারুন, সাবেক কাউন্সিলার হান্নু, যুবদল নেতা আবুল হোসেন তোয়া, ছাত্রদল নেতা হাসান, রয়েলসহ স্থানীয় নেতাকর্মিগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন জীবননগর পৌর বিএনপির সভাপতি মাহাতাব উদ্দিন চুন্নু।


আন্দুলবাড়ীয়া প্রতিনিধি জানিয়েছেন, বিএনপির আন্দুলবাড়ীয়া ইউনিয়ন শাখার উদ্যোগে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেলে আন্দুলবাড়ীয়া বাজারে দলীয় কার্যালয়ে চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য ইঞ্জিনিয়ার মোখলেচুর রহমান তরফদার টিপুর পক্ষে এ কম্বল বিতরণী অনুষ্ঠিত হয়। আন্দুলবাড়ীয়া ইউনিয়ন বিএনপির একাংশের সভাপতি সাব্দার রহমান বিশ^াসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জীবননগর উপজেলা বিএনপির সভাপতি সাবেক মেয়র হাজী নোয়াব আলী। বিশেষ অতিথি ছিলেন পৌর বিএনপির একাংশের সভাপতি মাহাতাব উদ্দীন চুনুœ, পৌর বিএনপি নেতা আব্দুর রাজ্জাক। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা যুবদল নেতা আবুল হোসেন তোয়া, ১নং ওয়ার্ডের কাউন্সিলর আপিল মাহমুদ, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর হয়রত আলী, বিএনপি নেতা মজনু, জেলা ছাত্রদলের সদস্য ফিরোজ আলম, উপজেলা ছাত্রদল নেতা হাসানুজ্জামান হাসান, আশারাফুল ইসলাম রয়েল, আন্দুলবাড়ীয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য শহিদুর রহমান, বর্তমান ইউপি সদস্য শেখ হাফিজুর রহমান হাফিজ, ইউপি মেম্বার মোসাদ্দেক আলী প্রমুখ। উল্লেখ্য, অত্র ইউনিয়নের ৯টি ওয়ার্ডের শীতার্ত নারী-পুরুষ এর মাঝে ২০০ পিম কম্বল বিতরণ করা হয়।


মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন তার নিজস্ব অর্থায়নে মেহেরপুরের অসহায় ও হতদরিদ্র শীতার্তদের মাঝে ৪ হাজার কম্বল বিতরণ করেছেন। গতকাল রবিবার সকাল সাড়ে ৯টার দিকে শহীদ সামসুজোহা পার্কে জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ গোলাম রসুল ও পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন উপস্থিত থেকে কম্বল বিতরণ করেন। কম্বল বিতরণকালে অন্যান্যের মধ্যে সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জয়নাল আবেদীন, সাবেক যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম পল্টু, সদর উপজেলা যুবলীগের আহবায়ক মিজানুজমান অপু, যুগ্ম আহবায়ক মাহাবুব হোসেন, মেহেরপুর ব্যাবসায়ী সমিতির সভাপতি মনিরুজ্জামান দিপু সেখানে উপস্থিত ছিলেন। এ সময় মেহেরপুরের বিভিন্ন এলাকার অসহায় ও হতদরিদ্র শীতার্তদের মাঝে ৪ হাজার কম্বল বিতরণ করা হয়।