চুয়াডাঙ্গা বুধবার , ২৫ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

দরিদ্র নারীরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে উপকৃত হচ্ছেন

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ২৫, ২০২০ ১০:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গা ও মেহেরপুরে মহিলা সমিতির চেক বিতরণের ভার্চুয়াল অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ইন্দিরা
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় ২০১৯-২০ অর্থ বছরে মহিলা বিষয়ক অধিদপ্তরে নিবন্ধনকৃত ২২টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে সাধারণ ও বিশেষ অনুদানের চেক বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তর, চুয়াডাঙ্গা এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ভার্চুয়াল ভিডিও কনফারেন্সের মাধ্যমে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেছা ইন্দিরা এমপি চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ সারা দেশে একযোগে চেক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।
উদ্বোধনকালে তিনি বলেন, ‘নারীর উন্নয়নে মাঠ পর্যায়ে সরকারের বাস্তবায়নকারী প্রতিষ্ঠান হিসেবে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়াধীন মহিলাবিষয়ক অধিদপ্তর সরকার কর্তৃক গৃহীত নারী উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে। তার মধ্যে তৃণমূল পর্যায়ের মহিলাদের সার্বিক উন্নয়ন ও দারিদ্র নিরসনকল্পে এবং তাদেরকে আর্থসামাজিকভাবে স্বাবলম্বী করে গড়ে তুলতে স্বেচ্ছাসেবী মহিলা সমিতি সমূহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এতে করে প্রতি বছর দরিদ্র নারীরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে উপকৃত হচ্ছেন।
ভার্চুয়ালের মাধ্যমে এ প্রান্তে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান নাবিলা রুকসানা ছন্দ, জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপপরিচালক মাকসুরা জান্নাতসহ জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সভানেত্রীরা উপস্থিত ছিলেন ।
আয়োজকরা জানান, এবার ২০১৯-২০ অর্থবছরে জেলায় ২২টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে এ চেক বিতরণ করা হয়। এর মধ্যে দুইটিকে ৫০ হাজার, ৫টিকে ৪০ হাজার ও ১৫টিকে ২০ হাজার টাকা করে প্রদান করা হয়।
মেহেরপুর:

মেহেরপুর জেলা প্রশাসন ও জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের উদ্যোগে নিবন্ধিত মহিলা সমিতির মাঝে ২০১৯-২০২০ অর্থ বছরের চেক বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে মেহেরপুর জেলার ২৪টি সমিতির মাঝে চেক বিতরণ করা হয়। মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা জুম কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণের উদ্বোধন করেন। এসময় মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নাসিমা খাতুন, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা প্রমুখ উপস্থিত ছিলেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।